ফের উত্তপ্ত ত্রিপুরা। আক্রান্ত তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা। তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ঘটনায় আক্রান্ত হন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা ও জয়া দত্ত সহ অন্যান্যরা। ইতিমধ্যেই জানা গিয়েছে, এই ঘটনায় মাথা ফেটে গিয়েছে সুদীপ রাহার। তৃণমূল যুব নেতাদের অভিযোগ, বিজেপির লোকজনই তাঁদের লক্ষ্য করে ইঁট ছোড়ে। আর তাতেই আক্রান্ত হন তাঁরা।


এই ঘটনার পরই ফেসবুক লাইভে এসে দেবাংশু ভট্টাচার্য পুরো পরিস্থিতি দেখানোর পাশাপাশি জানান, 'আমরা ত্রিপুরার রাস্তা দিয়ে যাচ্ছিলাম, সেই সময় পাহাড়ের উপর থেকে আমাদের গাড়ির উপর বড় বড় পাথর ছোঁড়া হয়।' পাথর মেরে পুরো গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়েছে। তাদের সারা গায়ে কাঁচ ছড়িয়ে আছে জানানোর পাশাপাশি পুরো গাড়ির সামনে পিছন পাশের সব কাঁচ ভেঙে গিয়েছে, ফেসবুক লাইভের মাধ্যমে সেই ছবি সরাসরি তুলে ধরেন দেবাংশু ভট্টাচার্য। গাড়ির ভিতর ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সেই কাঁচ। গাড়ির ভিতর পড়ে রয়েছে আধলা ইঁট। সরাসরি সেই ছবি তুলে ধরেন দেবাংশু ভট্টাচার্য। এই ঘটনায় মাথা ফেটে গিয়েছে সুদীপ রাহার। কান্নায় ভেঙে পড়েন তিনি। আক্রান্ত হয়েছেন জয়া দত্তও।

দেবাংশু জানান, প্রথম ইঁটের আওয়াজ পেয়ে তিনি মাথা নীচু করে ফেললেও ইঁট এসে লাগে সুদীপ রাহার মাথায়। তাতেই আহত হন তিনি। এবং পুলিশের সামনে আক্রমণ হয়েছে বলে জানান দেবাংশু। পুলিশ নিষ্ক্রিয় ছিল বলেও অভিযোগ করেন তিনি। এই ঘটনার পরই জানা গিয়েছে তড়িঘড়ি ত্রিপুরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল নেতৃত্ব। আগামীকালই ত্রিপুরা যাচ্ছেন ব্রাত্য বসু ও কুণাল ঘোষ বলে জানা গিয়েছে। এরপরই ট্যুইট করে ত্রিপুরায় গুন্ডারাজ চলছে বলে সরব হন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

পরপর তিনটি ট্যুইটে কুণাল ঘোষ লেখেন, 'ত্রিপুরায় আমাদের সহকর্মীরা আক্রান্ত, রক্তাক্ত। গণতন্ত্রকে হত্যা করছে বিজেপি। তীব্র প্রতিবাদ জানাই। কেন্দ্রীয় মানবাধিকার কমিশন আঙুল চুষবে '? বলেও ট্যুইটের মাধ্যমে সরব হন তিনি।

আরেকটি ট্যুইটে তিনি লেখেন, 'ত্রিপুরায় গণতন্ত্র ধ্বংস। তরুণতুর্কীদের উপর কুত্‍সিত হামলা। বিজেপির বিদায় শুধু সময়ের অপেক্ষা।' তিনি আরও লেখেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা মিলে যাবে' ট্যুইটে তিনি জানান, 'দলের নির্দেশে ব্রাত্য আর আমি কাল সকালে ত্রিপুরা যাচ্ছি।'



আরেকটি ট্যুইটে তিনি লেখেন, 'ত্রিপুরায় গুন্ডারাজ। ত্রিপুরায় জঙ্গলরাজ। আসল বিপ্লব শুরু হয়েছে। বিজেপির বিদায় আসন্ন।' তিনি আরও লেখেন, 'আজকের হামলার জবাব হবে তৃণমূলের নেতৃত্বে মানুষের মহাজোটের সরকার প্রতিষ্ঠার মধ্যে দিয়ে।'


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours