আগামী সোমবারেই সম্ভবত ত্রিপুরায় পা রাখতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুত্রে খবর, অভিষেকের সঙ্গে থাকবেন ডেরেক ও ব্রায়েন ও আরও ২ রাজ্যের মন্ত্রী। এবার ত্রিপুরা নিয়ে রীতিমতো কোমর বেঁধে ময়দানে নামতে চলেছে তৃণমূল নেতৃত্ব। ইতিমধ্যে ত্রিপুরায় গিয়ে ব্রাত্য বসু, মলয় ঘটক ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়রা তৃণমূলে যোগদান ঘটিয়েছেন। বৃহস্পতিবার রাতে ব্রাত্য, মলয় ও কাকলিদের হাত ধরে তৃণমূলে সামিল হন বিজেপির প্রাক্তন রাজ্য সহ সভাপতি ও কংগ্রেস নেতা সুবল ভৌমিক। ফলে পড়শি রাজ্য নিয়ে এখন যথেষ্ট আশাবাদী তৃণমূল। তারা এখন চাইছে তৃণমূলের শীর্ষস্তরের নেতাদের সেখানে পাঠিয়ে দলের সংগঠনকে মজবুত করতে। তৃণমূলের আশা অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার মাটিতে পা রাখলে সেখানে তৃণমূলে যোগদানের মাত্রা বাড়বে। আর সেই লক্ষ্যে কিছুটা গুছিয়ে নিয়ে ত্রিপুরায় পা রাখতে চলেছেন অভিষেক।

এদিকে, ত্রিপুরায় কোভিডের নিয়মকানুন আরও কঠোর হয়েছে। ফলে এখন সেই নিয়ম কানুনের বেড়াজালের মধ্যে থেকে ত্রিপুরায় পা রেখে অভিষেক কী বার্তা দেন, সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। ত্রিপুরায় এই মুহূর্তে রয়েছেন তৃণমূলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতা ও মন্ত্রী। আইপ্যাক কর্মীদের হোটেলবন্দি করানো ইস্যুতে তাঁরা ত্রিপুরা গিয়েছিলেন। কিন্ত সেখানে গিয়ে আইপ্যাকের কর্মীদের ছাড়ানো গেলেও তাঁরা রয়ে গিয়েছেন সেখানে। রাজনৈতিক মহলের ধারনা, মূলত তৃণমূলের শীর্ষস্থানীয় নেতা নেত্রীরা ত্রিপুরায় থেকে কর্মীদের মনোবলকে চাঙ্গা করে আরও কিছু যোগদান পর্ব সেরে আসতে চান। সেক্ষেত্রে অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় না যাওয়া পর্যন্ত তাঁরা ত্রিপুরাতেই থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

এদিকে রাজনৈতিক মহলের মতে, যেভাবে ত্রিপুরায় তৃণমূল সাড়া পাচ্ছে তাতে আগামী দিনে তৃণমূলের শীর্ষ স্তরের নেতা নেত্রীদের মধ্যে কাউকে না কাউকে ত্রিপুরাতে রেখে দেওয়ার পন্থা নিতে পারে তৃণমূল নেতৃত্ব। ২০২৩ সালে ত্রিপুরা বিধানসভা নির্বাচনের য়াগে সেখানে নিজেদের সংগঠন বাড়াতে মরিয়া তৃণমূল। একসময়ে এই রাজ্যে বেশ কয়েকজন বিধায়ক ছিল তৃণমূলে। তারা প্রত্যেকেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। কিন্তু তাঁরা প্রত্যেকেই পরে বিজেপিতে সামিল হন। ফলে হারানো জমি ফিরে পেতে মরিয়া ঘাসফুল শিবির। এখন অভিষেক সফরে এসে কী বার্তা দেন সেই দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

মনে করা হচ্ছে, ত্রিপুরায় গিয়ে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে তোপ দাগতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।পাশাপাশি সার্বিকভাবে বিজেপি বিরোধী অবস্থানে অনড় থেকে ত্রিপুরাবাসীর অভাব অভিযোগের বিষয় নিয়েই সরব হবেন তিনি। ত্রিপুরার কথা মাথায় রেখে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে সক্রিয় হয়েছে তৃণমূল। খোলা হয়েছে আলাদা ট্যুইটার পেজ। সেখানে প্রতিনিয়ত তৃণমূলের বিভিন্ন কর্মসূচি নিয়ে আপডেট হচ্ছে। ফলে বোঝাই যাচ্ছে পড়শি রাজ্য নিয়ে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে তৃণমূল।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours