মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি করলো ভারতের ছাত্র ফেডারেশন। দিনহাটার মাধ্যমিক পরীক্ষার্থী বর্ণালী বর্মনের আত্মঘাতী হওয়ার ঘটনায় ডেপুটেশন দিল এসএফআই। সংগঠনের দিনহাটা আঞ্চলিক কমিটির পক্ষ থেকে বুধবার দিনহাটা থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক এর নিকট এই ডেপুটেশন প্রদান করা হয়।

এস এফ আই এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য শুভ্রালোক দাস, শাখা সম্পাদক টুটুল সরকার, সভাপতি অংশুমালী রায় প্রমুখ এই ডেপুটেশনের নেতৃত্ব দেন। ডেপুটেশন প্রদানের পর সংগঠনের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য শুভ্রালোক দাস ডেপুটেশন প্রদানকারী কর্মী-সমর্থকদের সম্মুখে বলেন, সম্পূর্ণ অবৈজ্ঞানিক ভাবে রাজ্য সরকার দ্রুত পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেন।


এর ফলে রাজ্যের সেরা স্কুল গোপালনগর এমএসএস হাই স্কুলের মেধাবী ছাত্রী বর্ণালী বর্মনের প্রাণ অকালেই ঝরে যায়। রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য বলেন, আত্মঘাতী হওয়াঋ বর্ণালী বৰ্মন গত ৬ জুন রাজ্য সরকারের দেওয়া ইমেইলে তার মতামতও জানিয়ে ছিল। সে ওই ইমেইল মারফত জানিয়েছিল রাজ্য সরকার পরীক্ষা নিক পরীক্ষার্থীর নিজের স্কুলে এবং অবশ্যই তা স্বাস্থ্যবিধি মেনে।


কিন্তু তার কথা হয়তো রাজ্য সরকার ভাবেননি। তাই এই পরিণতি। রাজ্যে আর কোনো পরীক্ষার্থীর ভাগ্যে যেন এমন মর্মান্তিক ঘটনা না ঘটে তার জন্য রাজ্য সরকারকে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানায় তারা।


সে ক্ষেত্রে ছাত্র, শিক্ষক, মনোবিদ, বুদ্ধিজীবী এবং শিক্ষাবিদদের নিয়ে রাজ্য সরকারের অবিলম্বে আলোচনায় বসা উচিত বলে তারা মনে করেন। চটজলদি এসব সিদ্ধান্ত নেওয়ার ফলেই হয়তো আজ বর্ণালীর মত একজন মেধাবী ছাত্রকে অকালেই চলে যেতে হল।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours