বিরল প্রজাতির এক ডলফিন ধরা পড়ল মৎস্যজীবীদের জালে। বুধবার সকালে দক্ষিণ ২৪ পরগনার কুলতলীর কুন্দখালি গোদাবর গ্রাম পঞ্চায়েত এলাকার অন্তর্গত পিয়ালী নদী থেকে ধরা পরে এই ডলফিনটি।


কুন্দখালির পাঁচু সরদার মঙ্গলবার রাতে বাড়ির পাশে পিয়ালি নদীতে জাল পাতেন। বুধবার সকালে জাল তোলার সময় দেখতে পান ডলফিন আটকে রয়েছে তাঁর জালে। তড়িঘড়ি সেটিকে উদ্ধার করে ডাঙায় নিয়ে আসলে তা দেখতে এলাকার মানুষের ভিড় জমে যায়। বিরল প্রজাতির ডলফিন উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায় গোটা কুলতলী এলাকায়। ডলফিন দেখতে রীতিমত ভিড় জমে যায় এলাকায়।


এ বিষয়ে কুলতলি থানায় খবর দেওয়া হয়েছে। খবর দেওয়া হয়েছে বন দফতরকে। স্থানীয় সূত্রের খবর মুখে জাল জড়িয়ে থাকার কারণে মাছটি অসুস্থ হয়ে পড়েছে। বনদফতরে খবর দেওয়ার পর বনদফতরের আধিকারিকরা এসে ডলফিন থেকে উদ্ধার করে নিয়ে যায়। যাতে ডলফিনটিকে সুস্থ করে গভীর সমুদ্রে ছেড়ে দেওয়া হয় প্রশাসনের তরফ থেকে সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

কুলতলী থানার কুন্দ খালি গ্রামে বিরল প্রজাতির ডলফিন উদ্ধারকে ঘিরে প্রশাসনের তরফ থেকে তৎপরতার সাথে ডলফিনটিকে সুস্থ করার পাশাপাশি তাকে যথাযথ স্থানে ছেড়ে দেওয়ার বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা হয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours