দীর্ঘ ১৬টা মরশুম কেটেছে রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সি গায়ে। খেলেছেন ৬৭১টি ম্যাচে। গোল করেছেন ১০১টি। দলের কঠিন লড়াইয়ের কাণ্ডারী হয়েছেন বারবার। কখনও রক্ষণে দাঁড়িয়ে প্রতিপক্ষকে আটকে দিয়েছেন তো কখনও অধিনায়ক হিসেবে একের পর এক ট্রফি তুলেছেন ঘরে। হ্যাঁ, কথা হচ্ছে সের্জিও র‍্যামোসের (Sergio Ramos)। যিনি জুনের শেষেই বিদায় স্যান্টিয়াগো বার্নাব্যুকে আলবিদা বলতে চলেছেন। বুধবার সেকথাই জানিয়ে দিল লস ব্ল্যাঙ্কোস। কিন্তু কেন মাদ্রিদ ছাড়ছেন ঘরের ছেলে হয়ে ওঠা র‍্যামোস? কোন ক্লাবের জার্সিই বা গায়ে তুলবেন তিনি?

আজ বৃহস্পতিবার, ক্লাবের তরফে ফেয়ারওয়েল দেওয়া হচ্ছে র‍্যামোসকে।


চারটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি লা লিগা, দুটি কোপা দেল রে জয়ী তারকার চলতি মাসেই ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। তবে নতুন করে আর চুক্তির পথে হাঁটেননি তিনি। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আরও দু'বছরের জন্য ক্লাবে থাকার ইচ্ছাপ্রকাশ করেছিলেন র‍্যামোস। যদিও চুক্তির অর্থ বাড়ানোর মতো কোনও প্রস্তাব ক্লাবের সামনে রাখেননি বলেই জানা গিয়েছিল। কিন্তু ৩০ বছরের বেশি বয়সি ফুটবলারদের এক বছর করেই চুক্তি করানোর পক্ষে রিয়াল। সেই পলিসি থেকে সরে দাঁড়াতে চাননি ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। এনিয়ে র‍্যামোস ও পেরেজের মধ্যে দীর্ঘ আলাপ-আলোচনার পরও কোনও সমাধান সূত্র বেরয়নি। দু'জনই নিজেদের অবস্থানে অনড় থাকায় শেষমেশ ক্লাব ছাড়ারই সিদ্ধান্ত নিয়ে ফেলেন স্প্যানিশ ডিফেন্ডার।


স্বাভাবিকভাবেই অনুরাগীরা জানতে ইচ্ছুক, তাহলে রিয়ালের গণ্ডি পেরিয়ে কোন ক্লাবে নাম লেখাবেন ক্যাপ্টেন? চোটের কারণে গত মরশুমের অনেকটা সময়ই মাঠের বাইরে থাকতে হয়েছে র‍্যামোসকে। আবার তাঁকে বাদ দিয়েই ইউরো কাপের দল সাজিয়েছেন স্পেনের কোচ এনরিকে। তা সত্ত্বেও শোনা যাচ্ছে তারকা ডিফেন্ডারকে পেতে আগ্রহী একাধিক ক্লাব। নেইমারের প্যারিস সাঁ জাঁ (PSG) নাকি তাঁকে আনার চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও যোগাযোগ করছে স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে। তবে সেভিয়ার হয়ে যে তিনি খেলবেন না, তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours