গোটা বাংলা জুড়ে সন্ত্রাস করছে বিজেপি। উন্নয়নের পরিবর্তে দাঙ্গা, হাঙ্গামা করে রাজ্যকে অশান্ত করতে চাইছে তারা। বিজেপি-র বিরুদ্ধে এই অভিযোগ তুলে মঙ্গলবার দক্ষিণ কলকাতায় মিছিল করল তৃণমূল। মিছিলে নেতৃত্ব দেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস এবং সাংসদ মালা রায়েরা।
সোমবার টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত মিছিল করেছিল বিজেপি। মঙ্গলবার সেই একই পথে হাজরা মোড় পর্যন্ত পাল্টা মিছিল করে তৃণমূল। তবে একে বিজেপি-র পাল্টা বলতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাঁদের মতে, বিজেপি-র সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিপ্রিয় মানুষের এই মিছিল। অরূপ বলেন, ‘‘আমাদের দীর্ঘ পদযাত্রা প্রমাণ করেছে, তৃণমূল সুশৃঙ্খল পার্টি।আর গতকাল বিজেপি-র মিছিল হয়েছিল, তাতে ওদের কর্মীরা লাঠি নিয়ে অসহায় বৃদ্ধ, মহিলাদের উপর অত্যাচার চালিয়েছে।
মন্দির, মসজিদ ভেঙে দিয়েছে। আমাদের ২ জন কর্মী এখনও হাসপাতালে ভর্তি। আসলে বিজেপি উন্নয়ন নিয়ে মানুষের কাছে পৌঁছতে পারছে না, তাই দাঙ্গা-হাঙ্গামা করে বাংলাকে অশান্ত করতে চাইছে।’’
হাজরার পথসভা থেকে নাম না করে রাজ্যপালের বিরুদ্ধে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘রাজভবনে বিজেপি-র একজন মুখপাত্র আছে, তিনি চান যত গন্ডগোল হবে, তিনি তত দিল্লিতে গিয়ে অভিযোগ করে আসবেন। সে জন্য গোটা বাংলা জুড়ে গন্ডগোল, সন্ত্রাস করার চেষ্টা করছে বিজেপি।’’বিজেপি নেতারা ফের যদি বড় বড় কথা বলতে আসেন তা হলে তাঁদের পা ও মাথা ভেঙে দেওয়া হবে বলে হুঙ্কার দেন সাংসদ মালা রায়। মঙ্গলবার টালিগঞ্জে মিছিল শুরুর আগে বিজেপি-র ব্যানার, পোস্টার ও পতাকা ছেঁড়ার অভিযোগ ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তৃণমূল নেতৃত্ব অবশ্য তা অস্বীকার করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours