সমস্ত সরকারি পদ ছেড়ে দেওয়ার পাশাপাশি সরকারি নিরাপত্তাও ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। এবার তাঁর নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কথা বলে রাজ্যপালের দ্বারস্থ হওয়ার কথা জানালেন শুভেন্দু ঘনিষ্ঠ নেতা।
শুভেন্দুর উপর হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন তাঁর ঘনিষ্ঠ অনুগামী কণিষ্ক পাণ্ডা।
এদিন ওই নেতা বলেন, 'মুখ্যমন্ত্রীর মিটিংয়ে সব নেতারা জিজ্ঞেস করছেন, দিদির সঙ্গে আছেন তো? আসলে দাদা-দিদি ভাগ নিয়ে কথা হচ্ছে।'
তিনি বলেন, 'হলদিয়াতে একই মঞ্চে লক্ষ্মণ শেঠ ও কুনাল ঘোষ।পশ্চিম মেদিনীপুরে ফিরেছেন সুশান্ত ঘোষ। এই পরিস্থিতিতে আমরা শুভেন্দু অধিকারীর নিরাপত্তা নিয়ে আমরা চিন্তিত।'
আনুষ্ঠানিকভাবে না হলেও দলের সঙ্গে কার্যত সমস্ত সম্পর্ক চুকিয়ে দিয়েছেন তিনি। দলীয় পদ না ছাড়লেও পরিবহণ মন্ত্রী-সহ প্রায় সমস্ত সরকারি পদ ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। ছেড়ে দিয়েছেন রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা। এবার সেই প্রেক্ষিতেই শুভেন্দুর উপর হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন তাঁর ঘনিষ্ঠ অনুগামী কণিষ্ক পাণ্ডা। এদিন ওই নেতা বলেন, 'মুখ্যমন্ত্রীর মিটিংয়ে সব নেতারা জিজ্ঞেস করছেন, দিদির সঙ্গে আছেন তো? আসলে দাদা-দিদি ভাগ নিয়ে কথা হচ্ছে।'বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ তোলার সময়েও মমতা ‘অধিকারী’ পদবীটি টেনে এনেছেন। ঘটনা হল, সোমবার মেদিনীপুরের সভায় মমতা যখন কথাগুলো বলছেন, তখন অধিকারী পরিবারের কাউকে দেখা যায়নি। শুভেন্দু-ঘনিষ্ঠ জেলা নেতারাও সবাই অনুপস্থিত ছিলেন। আর বিতর্কের যিনি কেন্দ্রবিন্দুতে, সেই শুভেন্দু অধিকারী ততক্ষণে কলকাতার দিকে রওনা দিয়ে দিয়েছেন। বিকেলের মধ্যেই তিনি শহরে পৌঁছে যান। কেন তিনি কলকাতায় এসেছেন, তা নিয়ে অবশ্য কেউ কোনও আলোকপাত করতে পারেননি। সুকিয়া স্ট্রিটের ফ্ল্যাটে গেলেও তিনি কারও সঙ্গে কোনও কথাও বলেননি, গাড়ি থেকে নামেনওনি।এর পর গাড়ি ঘুরিয়ে তিনি চলে যান দ্বিতীয় হুগলি সেতুর দিকে। আর তাঁর নাগাল পাওয়া যায়নি। এখনও পর্যন্ত শুভেন্দু প্রকাশ্যে নিজের অবস্থান স্পষ্ট করেননি।
গত রবিবার সাংবাদিক বৈঠক করবেন শুভেন্দু, এমন জল্পনা ছিল। কিন্তু সেই সময় কণিষ্ক পাণ্ডাই বলেছিলেন, 'আমরা তৃণমূল ছেড়ে যাইনি। দলও আমাদের তাড়ায়নি। তাড়ালে চলে যাব। তবে পদের লোভের জন্যে দল করি না আমরা।' একইসঙ্গে তিনি এও জানিয়ে রেখেছেন, শুভেন্দু অধিকারী সকলের সামনেই যা বলার বলবেন। আর দক্ষিণ কলকাতা থেকে বলবেন। আর এই 'দক্ষিণ কলকাতা' বিষয়টি নিয়েও রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours