দেশ জুড়ে ধর্মঘটে সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে পথে নামলেন বাম ও কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। ধর্মঘটের সমর্থনে পথ অবরোধ-মিছিল করা হয়। করা হয় রেল রোকো কর্মসূচি। সকাল থেকেই বিপর্যস্ত রাজ্যের বিভিন্ন প্রান্ত।
হাইলাইটস
দেশ জুড়ে ধর্মঘটে বৃহস্পতিবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে পথে নামলেন বাম এবং কংগ্রেসের কর্মী-সমর্থকেরা।
ধর্মঘটের সমর্থনে পথ অবরোধ-মিছিল করেন তাঁরা।
পালন করা হয় রেল রোকো কর্মসূচি। তার জেরে সকাল থেকেই বিপর্যস্ত রাজ্যের বিভিন্ন প্রান্ত।এই সময় ডিজিটাল ডেস্ক
দেশ জুড়ে ধর্মঘটে বৃহস্পতিবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে পথে নামলেন বাম এবং কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। ধর্মঘটের সমর্থনে পথ অবরোধ-মিছিল করেন তাঁরা। পালন করা হয় রেল রোকো কর্মসূচি। তার জেরে সকাল থেকেই বিপর্যস্ত রাজ্যের বিভিন্ন প্রান্ত।
নরেন্দ্র মোদী সরকারের নয়া কৃষি আইন, শ্রম আইনের খোলনলচে বদল, আলু-পেঁয়াজ থেকে পেট্রোপণ্যের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির বিরোধিতায় বৃহস্পতিবার দেশ জুড়ে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলো ধর্মঘট পালন করছে। রাজ্যে বেসরকারি বাস কম থাকলেও পথে নেমেছে বহু সরকারি বাস। বেহালায় মিছিল করে অবরোধ শুরু করেন ধর্মঘটীরা। সেন্ট্রাল অ্যাভিনিউ মেট্রো স্টেশনের সামনে অবরোধ করা হয়। যাদবপুরে ট্রেনের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখান বন্‌ধ সমর্থকেরা। দলীয় পতাকা নিয়ে স্লোগান তোলোন বাম এবং কংগ্রেস কর্মীরা। যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ড থেকে সুজন চক্রবর্তীর নেতৃত্বে বামেরা মিছিল শুরু করে। মিছিলে ছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকেরাও।হাওড়া-ব্যান্ডেল শাখার চন্দননগর এবং শ্রীরামপুরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা নাগাদ অবরোধ শুরু হয়। ধর্মঘটের সমর্থনে বেলঘরিয়ায় রেল রোকো কর্মসূচি পালন করে বামেরা। শিয়ালদহ-বারাসত শাখার নিউ ব্যারাকপুরে স্টেশনে অবরোধ চলে। শিয়ালদা বজবজ শাখার নুঙ্গি স্টেশনে সিপিএমের পক্ষ থেকে খানিকক্ষণ বিক্ষোভ দেখালেও, ট্রেন চলাচল সকাল নটা পর্যন্ত স্বাভাবিক ছিল। শিয়ালদহ দক্ষিণ শাখার দক্ষিণ বারাসত স্টেশনে ডাউন লাইনে অবরোধ করেন ধর্মঘটিরা। তার কারণে লক্ষ্মীকান্তপুরগামী লোকাল ট্রেন আটকে পড়ে। পরে আরপিএফ কর্মীরা ধর্মঘটীদের সরিয়ে দিয়ে আটকে থাকা ট্রেন চালায়। সকালে ধর্মতলায় টায়ার পুড়িয়ে পথ অবরোধ করেন ধর্মঘটীরা।
বিভিন্ন জেলায় বন্ধ রয়েছে দোকানপাট। দুর্গাপুরে বন্‍‌ধ সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়।বজবজ ইন্ডাস্ট্রিয়াল এলাকায় বজবজ জুটমিল এবং বিড়লাপুর জুটমিল সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। তবে খোলা আছে বাজার দোকান। দু-একটা মিছিল বার হলেও বাস,অটো সচল রয়েছে। BBT রাস্তার উপর রামপুরে বাস দাঁড় করাবার চেষ্টা করা হলেও বন্ধ করতে পারেনি।
পশ্চিমবঙ্গের পাশাপাশি দেশের অন্যান্য প্রান্তেও বন্‍‌ধ পালন করছে বাম-কংগ্রেস। দিল্লি, ওডিশা, কেরালা, হরিয়ানা-সহ বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। রেল রোকো কর্মসুচিও চলছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours