আগামী বুধবার থেকেই চলবে লোকাল ট্রেন। সব বড় স্টেশনেই দাঁড়াবে ট্রেন। আজ নবান্নে রাজ্য়-রেল বৈঠকে গৃহীত হয়েছে এই সিদ্ধান্ত। পাশাপাশি, হাওড়া ও শিয়ালদার কোথা থেকে কত সংখ্যক লোকাল চলবে? এদিনের বৈঠকে সেটাও চূড়ান্ত হয়েছে।

সূত্রের খবর, হাওড়া থেকে ৫০ জোড়া লোকাল ট্রেন চালানো হবে। এর পাশাপাশি হাওড়া ডিভিশনে বালি থেকে ব্যান্ডেল পর্যন্ত আরও একটি ট্রেন চলবে। অর্থাত্ হাওড়া ডিভিশনে মোট ১০১টি লোকাল ট্রেন চলবে।

অন্যদিকে, শিয়ালদা থেকে চলবে ১১৪ জোড়া লোকাল। অর্থাত্ মোট ২২৮টি ট্রেন চলবে শিয়ালদা থেকে। এদিনের রেল-রাজ্য বৈঠকে হাওড়া ও শিয়ালদা থেকে সব মিলিয়ে রোজ ৩২৮টি লোকাল চলার কথা হয়েছে।

এর পাশাপাশি, সাউথ-ইস্টার্ন রেলে ৩৩টি ট্রেন চালানোর কথা হয়েছে এদিনের বৈঠকে। যার মধ্য়ে রয়েছে আদ্রা রেল ডিভিশন, চক্রধরপুর রেল ডিভিশন, খড়্গপুর রেল ডিভিশন ও রাঁচি রেল ডিভিশন।

আগামী সোমবার আবার রাজ্য-রেল বৈঠক রয়েছে। প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরেই লোকাল চালু করার দাবিতে জায়গায় বিক্ষোভ দেখাচ্ছিলেন সাধারণ অফিসযাত্রীরা। এই পরিস্থিতিতে তত্পর হয় প্রশাসন। উল্লেখ্য, এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, লোকাল চালুর পরেও মেনে চলা হবে কোভিড বিধি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours