হাতে মাত্র কয়েকটা দিন, তারপরই বাঙালি সবথেকে বড় উৎসব দুর্গাপূজা। আর এই দুর্গাপূজার সময় বেশ কতকগুলি ট্রেন রয়েছে যাদের ব্যাপক চাহিদা থাকে। এই চাহিদার কথা মাথায় রেখে পূর্ব রেলের তরফ থেকে ভারতীয় রেল বোর্ডকে একটি চিঠি দেওয়া হয়েছে নতুন করে ১৩টি ট্রেন চালানোর বিষয়ে। আর এই চিঠি ফিরে আশার আলো দেখতে শুরু করেছেন নাগরিকরা কিছুটা হলেও পূর্ব রেলে ট্রেন চলাচল নিয়ে।
পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, পুজোর সময় ওই নির্দিষ্ট ১৩ টি ট্রেনের ব্যাপক চাহিদা থাকায় এই ট্রেনগুলির চালাচল শুরু হলে মাসে প্রায় ২৩ কোটি টাকা আয় করতে পারবে ভারতীয় রেল। ট্রেনের চাহিদা এবং ভারতীয় রেলের আর্থিক পরিস্থিতিকে ফের চাঙ্গা করতে ওই নির্দিষ্ট ট্রেনগুলি চলাচল শুরু করার জন্য অনুরোধ করা হয়েছে রেল বোর্ডকে।
ভারতীয় রেলের তরফ থেকে এটাও আশা করা হচ্ছে যে, অক্টোবর মাসে দুর্গাপুজো ছাড়াও নবরাত্রি, দুর্গাপুজো, দশেরা, দীপাবলি এবং ভাইফোঁটার মতো একাধিক উৎসব রয়েছে। আর এই সকল উৎসবকে কেন্দ্র করে যাত্রী সংখ্যা বাড়বে বলেই আশা ভারতীয় রেলের।
পূর্ব রেলের তরফ থেকে যে ১৩টি ট্রেন চালু করার কথা বলা হয়েছে সেই ট্রেনগুলি শিয়ালদা স্টেশন থেকে চালু করার জন্য আবেদন করা হয়েছে। আর এই আবেদনের ভিত্তিতে এখন দেখার বিষয় পুজোর মরশুমে কিছুটা হলেও ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে কিনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours