করোনাকে ঠেকাতেই রাজ্যে সপ্তহে দু দিন করে লকডাউনের কথা ঘোষণা করেছে সরকার। করোনা আবহের মধ্যেই বুধবার প্রধানমন্ত্রীর হাত ধরে অনুষ্ঠিত হয়ে গিয়েছে রাম মন্দিরের ভূমি পুজোর কাজ। আর গত ৫ অগাস্ট অর্থাৎ বুধবার রাজ্যে সাপ্তাহিক লকডাউন ছিল। এই লকডাউন অমান্য করার জন্য গ্রেফতার করা হয়েছে ভুয়ো রাম আর তাঁর সেনাদের।

লকডাউনে রামের ধ্বজা উত্তোলন করার জন্য বেলদায় গ্রেপ্তার রাম ভক্তরা। উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষে পশ্চিম মেদিনীপুরের বেলদার দেউলী ফ্রেন্ডস ইউনিট ও গ্রামের রাম ভক্তরা বুধবার সকালে রামের ধ্বজা উত্তোলন করে রাস্তায় একটি মিছিল বের করে। করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে লকডাউন। কিন্তু লকডাউন ভেঙ্গে এই কর্মসূচি করার ফলে বেলদা থানার পুলিশ গ্রেপ্তার করতে বাধ্য হয় ওই রাম ভক্তদের।


দেশের করোনা পরিস্থিতি যখন খারাপের দিকে যাচ্ছে এমনকি স্বরাষ্ট্রমন্ত্রী সহ দেশের অন্যান্য মন্ত্রীরা করোনায় আক্রান্ত হচ্ছেন এবং প্রাণ হারাচ্ছেন সেই সময়ে রাম মন্দিরের ভূমি পুজো কতটা যুক্তিযুক্ত ছিল তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। তবে সেই সমত কিছুকে উপেক্ষা করেই বুধবার অযোধ্যায় সম্পন্ন হয়েছে ভূমি পুজোর কাজ। রাম মন্দির নির্মাণের আগে ভূমি পুজো উপলক্ষে রাজ্য জুড়ে বিভিন্ন জায়গাতে বিজেপি কর্মী সমর্থকরা লকডাউন উপেক্ষা করে সেই আনন্দ পালন করে পুলিশের রোষের মুখে পড়েছে এমনকি গ্রেফতারও হয়েছেন। বলা বাহুল্য যে শুধু বাংলায় নয় দেশের বিভিন্ন জায়গা সহ অযোধ্যাতে করোনা সংক্রমণকে উপেক্ষে করেই রাস্তায় নেমেছিল রাম ভক্তের দল।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours