কোভিড-১৯ মহামারীর জন্য ভ্রমণ বিধিনিষেধের কারণে কিরগিজস্তানে আটকে থাকা ভারতীয় শিক্ষার্থীদের দেশে ফিরে আসার জন্য পদক্ষেপ নিলেন সোনু সুদ। অভিনেতা ঘোষণা করেছিলেন যে তিনি বিশকেক এবং বারাণসীর মধ্যে প্রথম ফ্লাইটটি ২২ জুলাই থেকে পরিচালনা করছেন। সোনু আরও নিশ্চিত করেছেন যে আসন্ন সপ্তাহে ভারতে অন্যান্য শহর থেকেও বিমান আসবে।

টুইট করে তিনি লিখেছিলেন, “এটি কিরগিজস্তানের সমস্ত শিক্ষার্থীদের জানানোর সময় এসেছে যে এখন তারা বাড়ি ফিরে আসবে। আমরা ২২ শে জুলাই বিশকেক-বারাণসী প্রথম চার্টার ফ্লাইটটি পরিচালনা করছি। যার বিবরণ কিছুক্ষণের মধ্যে আপনার ই-মেল আইডি এবং মোবাইল ফোনে পাঠানো হবে। অন্য রাজ্যের চার্টারগুলিও এই সপ্তাহে যাবে।”


লকডাউনের মধ্যে সোনু কয়েক শতাধিক আটকে পড়া প্রবাসী শ্রমিকদের তাদের নিজের জায়গায় পৌঁছানোর ব্যবস্থা করেছেন। গত মাসে, ঘূর্ণিঝড় “নিসর্গ” মুম্বইয়ে আঘাত হানার পরে আটকে পড়া ১৮০ অসমীয়া প্রবাসীকে দেশে ফেরাতে এয়ার এশিয়ার একটি বিমানের ব্যবস্থা করেছিলেন।

অভিনেতা জুনে বাজেটের মধ্যে বিমান সংস্থা এয়ার এশিয়ার একটি এয়ারবাস বুক করেছিলেন যা মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শিলচর (দক্ষিণ আসাম), কুম্ভিরগ্রাম বিমানবন্দরে যায়। এদিকে, সোনু সম্প্রতি একটি ভালো বিবৃতি দিয়ে তাঁর অভিজ্ঞতা সম্পর্কে একটি বই লিখবে বলে ঘোষণা করে তাঁর ভালো কাজের জন্য যে ভালবাসা এবং সমর্থন পাচ্ছেন তা সম্বোধন করেছিলেন।

“প্রবাসীদের সহায়তায় আমাকে অনুঘটক বানানোর জন্য আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাতে চাই। আমার হৃদয় মুম্বইয়ে তবে এরপরে আমার মনে হয় আমার এক একটা অংশ উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, আসাম, উত্তরাখণ্ড এবং অন্যান্য রাজ্যের গ্রামে বাস করছে, যেখানে এখন আমি নতুন বন্ধু খুঁজে পেয়েছি এবং গভীর সংযোগ স্থাপন করেছি। আমি এই অভিজ্ঞতাগুলি, আমার আত্মায় চিরকালের জন্য ফলক করে রাখব এবং এই গল্পগুলি একটি বইয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছি আমি। আমার বইয়ের মাধ্যমে আপনার সাথে সংযোগের জন্য অপেক্ষা করতে পারছি না। আমি উত্তেজিত, নার্ভাস ও অভিভূত। আমি আপনার সমর্থনের প্রত্যাশা করি এবং আপনাদের সকলকে ভালবাসি”, বিবৃতিতে বলা হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours