বিহারে তাপপ্রবাহের জেরে বুধবারই একটি স্কুলের কমপক্ষে ১৬ জন ছাত্রী অজ্ঞান হয়ে যায়। অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করতে না পারায়, রিক্সা ও বাইকে করেই ছাত্রীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেগুসরাই ও জামুইয়ের স্কুলেও পডুয়াদের অসুস্থ হয়ে পড়ার খবর এসেছে।

তাপপ্রবাহের এমন ভয়ঙ্কর জের, ২ ঘণ্টাতেই মৃত্যু ১৬ জনের
হাসপাতালে রোগীদের ভিড়।



মাত্র দুই ঘণ্টা। তাতেই পরপর মৃত্যু হল ১৬ জনের! হাসপাতালের চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করলেও, রক্ষা করা গেল না। তাপপ্রবাহ কতটা ভয়ঙ্কর হতে পারে, তার প্রমাণ মিলছে হাতেনাতে। বৃহস্পতিবারই দিল্লিতে তাপপ্রবাহের জেরে এক ব্যক্তির মৃত্যুর খবর মেলে। তার কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই বিহারে মৃত্য়ু মিছিলের খবর মিলল।


জানা গিয়েছে, বিহারের ঔরঙ্গাবাদের একটি জেলা হাসপাতালে মাত্র ২ ঘণ্টার ব্যবধানে কমপক্ষে ১৬ জনের মৃত্য়ু হয়েছে। তাপপ্রবাহের জেরেই সকলের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, অতিরিক্ত গরম ও তাপপ্রবাহের জেরে অসুস্থতার কারণে আরও কমপক্ষে ৩৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

দিল্লি, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার সহ একাধিক জায়গায় তাপপ্রবাহ বইছে। বৃহস্পতিবার বিহারে তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি। বুধবার ঔরঙ্গাবাদে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত গরমের জেরেই সাধারণ মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। সমস্ত ওষুধ, আইস প্যাক মজুত রাখা রয়েছে। আরও কুলার আনা হয়েছে। সাধারণ মানুষকেও সতর্ক থাকতে বলা হচ্ছে। দুপুরে গরমের মধ্যে যথাসম্ভব বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।


বিহারে তাপপ্রবাহের জেরে বুধবারই একটি স্কুলের কমপক্ষে ১৬ জন ছাত্রী অজ্ঞান হয়ে যায়। অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করতে না পারায়, রিক্সা ও বাইকে করেই ছাত্রীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেগুসরাই ও জামুইয়ের স্কুলেও পডুয়াদের অসুস্থ হয়ে পড়ার খবর এসেছে। এরপরই রাজ্য সরকারের তরফে সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৮ জুন পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours