বিনা চিকিৎসায় এক মাসের কন্যা সন্তানের মৃত্যু: অভিযোগ তির সাগর গ্রামীন হাসপাতালের বিরুদ্ধে

২৭শে মে সোমবার সকালে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের মধ্যে এই ঘটনাটি ঘটেছে, সাগর গ্রামীণ হাসপাতালে। সকালে খানসাহেব আবাদ এলাকার বাসিন্দা শিবশংকর মহতার মাত্র এক মাসের মেয়ে তুলিকা মহতা, শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ বোধ করায় তাকে এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু পরিবার সূত্রে অভিযোগ,সকালে হাসপাতালে এসে দেখেন হাসপাতালে কোন ডাক্তারবাবু নেই।

 পরে ডাক্তার এলেও ওই এক মাসের ছোট্ট মেয়েটি সঠিক পরিষেবা পায়নি। পরিবার সূত্রে আরও অভিযোগ করা হয় যে, হাসপাতালে বিদ্যুৎ পরিষেবা না থাকার কারণে ওই ছোট্ট মেয়েটিকে গ্যাস দেওয়া সম্ভব হয়নি, যার ফলে বিনা চিকিৎসায় ফেলে রাখা হয় এক মাসের ছোট্ট তুলিকাকে। যেখানে ঘূর্ণিঝড় রেমাল পরিস্থিতি সামাল দেওয়ার জন্য প্রশাসনের তরফে প্রায় সব জায়গায় এমার্জেন্সি ব্যবস্থা হিসেবে জেনারেটারের ব্যবস্থা আগে থেকেই করার কথা। সেখানে সাগর গ্রামীণ হাসপাতালে জেনারেটরের ব্যবস্থা থাকলেও ওই সময় তা ব্যবহার করা হয়নি। পরিবার সূত্রে অভিযোগ, ওই ছোট্ট মেয়েটি মারা যাওয়ার পরে জেনারেটর চালু করে গ্যাস দেওয়ার ব্যবস্থা করে হাসপাতাল কর্তৃপক্ষ।
এর আগেও সাগর গ্রামীণ হাসপাতালের পরিষেবা নিয়ে এলাকার মানুষদের অনেক অভিযোগ রয়েছে।
বলতে পারেন, এইরকম একটি পরিস্থিতির মধ্যে এই মৃত্যুর জন্য দায়ী কে? আর কতদিন সাগরদ্বীপবাসীকে এই ধরনের জঘন্যতম পরিষেবার সাক্ষী হয়ে থাকতে হবে?

ষ্টাফ রিপোর্টার সৌরভ মন্ডল
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours