হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরের উপর থেকে জলীয় বাষ্প এবং ওড়িশার উপরে থাকা নিম্নচাপ অক্ষরেখার জন্যই বৃষ্টি হচ্ছে জেলায়-জেলায়। পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। তবে ৯ ও ১০ তারিখ বৃষ্টি কমে যাবে।

আবারও কি ফিরবে সেই কাঠফাটা গরম? স্বস্তির বৃষ্টি কতদিন চলবে জানাল হাওয়া অফিস
ঝড়বৃষ্টি হচ্ছে জেলায়-জেলায়

কলকাতা: দহন জ্বালা জুড়িয়ে সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। ছুটির রবিতে সকাল থেকেই আকাশের মুখভার। ঝিরিঝিরি থেকে মাঝারি বৃষ্টি চলছে পশ্চিম থেকে দক্ষিণের সব জেলায়। এর মধ্যেই আরও সুখবর দিল আলিপুর আবহাওয়া অফিস। শুধু আজ নয়, আগামিকালও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝোড়ো হাওয়া ও বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরের উপর থেকে জলীয় বাষ্প এবং ওড়িশার উপরে থাকা নিম্নচাপ অক্ষরেখার জন্যই বৃষ্টি হচ্ছে জেলায়-জেলায়। পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। তবে ৯ ও ১০ তারিখ বৃষ্টি কমে যাবে। আবার ১১ তারিখ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির ফলে দিনের তাপমাত্রা সব জায়গায় প্রায় ৫থেকে ৬ ডিগ্রি কমে যাবে। কলকাতার তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে ছিল। বৃষ্টির জেরে ৩০ থেকে ৩১ ডিগ্রি নেমে যাবে তাপমাত্রা।


অপরদিকে, উত্তরবঙ্গে আগামী চার থেকে পাঁচ দিন বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আগামিকাল মেঘলা আকাশ এবং দু-এক পসলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এক কথায় বলা যেতে পারে তারপর প্রবাহে পরিস্থিতি থেকে নিস্তার পাওয়া মিলবে এই বৃষ্টির জেরে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours