সম্প্রতি দেশের মাটিতে টেস্টে জোড়া মাইলস্টোন স্পর্শ করেছেন। ভারতের হয়ে ১০০টি টেস্টে খেলার পাশাপাশি ক্রিকেটের সবচেয়ে পুরনো ফর্ম্যাটে ৫০০ উইকেটের মালিক এখন রবি অশ্বিন। এ বার তাঁর শহর চেন্নাইয়ে এই প্রাপ্তির জন্য বিশেষ সংবর্ধনা জানানো হল অশ্বিনকে। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিশনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের মাধ্যমে অশ্বিনকে সংবর্ধনা প্রদান করা হয়। সেই অনুষ্ঠানের মঞ্চেই অশ্বিন স্মৃতির পাতা হাতড়ে জানান এক অজানা গল্প।

মুরলীর সঙ্গে নেটে, তারপরই অশ্বিন CSKতে!
মুরলীর সঙ্গে নেটে, তারপরই অশ্বিন CSKতে!


কলকাতা: আইপিএল শুরু হওয়ার আগে স্মৃতিতে ডুব দিলেন ভারতীয় তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। সম্প্রতি দেশের মাটিতে টেস্টে জোড়া মাইলস্টোন স্পর্শ করেছেন। ভারতের হয়ে ১০০টি টেস্টে খেলার পাশাপাশি ক্রিকেটের সবচেয়ে পুরনো ফর্ম্যাটে ৫০০ উইকেটের মালিক এখন রবি অশ্বিন। এ বার তাঁর শহর চেন্নাইয়ে এই প্রাপ্তির জন্য বিশেষ সংবর্ধনা জানানো হল অশ্বিনকে। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিশনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের মাধ্যমে অশ্বিনকে সংবর্ধনা প্রদান করা হয়। সেই অনুষ্ঠানের মঞ্চেই অশ্বিন স্মৃতির পাতা হাতড়ে জানান এক অজানা গল্প।

অশ্বিনকে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিশনের পক্ষ থেকে ১ কোটি টাকার চেক দেওয়া হয়েছে। বিশেষ স্বারক দেওয়া হয়েছে। ওই অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন অনিল কুম্বলে, কৃষ্ণামাচারি শ্রীকান্ত, রজার বিনিরা। সঙ্গে ছিলেন সিএসকে সিইও কাশী বিশ্বনাথন এবং প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন। নিজের রাজ্য সংস্থার পক্ষ থেকে বিশেষ সম্মান পাওয়ার পর অশ্বিন জানান, একটা জিনিস না শেয়ার করলে তিনি রাতে ঘুমোতে পারবেন না।

এরপর অশ্বিন বলেন, “২০০৮ সালে আমি ইন্ডিয়া সিমেন্টসের বিরুদ্ধে জলি রোভার্স সিসির হয়ে একটি ম্যাচে খেলছিলাম। সেখানে ৬টা উইকেট পেয়েছিলাম। তাই ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলাম। ওই ম্যাচে প্রধান অতিথি ছিলেন কে শ্রীকান্ত। তিনি আমার খেলা দেখে বলেছিলেন, ‘অশ্বিন তুমি দারুণ বোলিং করেছো। তোমার চেন্নাই সুপার কিংসে যাওয়া উচিত এবং মুথাইয়া মুরলীধরনের কাছ থেকে শেখা উচিত।’ আমি সেই সময় সত্যিই সিএসকে টিমে যেতে চেয়েছিলাম। আমাদের তখন নিলাম (ঘরোয়া ক্রিকেটারদের জন্য) ছিল না। এরপর তিনি কাশীকে (সিএসকের সিইও) জিজ্ঞাসা করেন, ‘ওকে কি তুমি দলে নিচ্ছো না?’ ওই একটাই লাইন আমার জীবন বদলে দিয়েছিল। পরের দিনই আমি সিএসকে থেকে চুক্তি পেয়েছিলাম।”


২০০৮ সালে সিএসকে টিমে যোগ দিলেও, সে বছর খেলা হয়নি অশ্বিনের। কিন্তু সিএসকের নেটে কিংবদন্তিদের সঙ্গে বল করার এবং শেখার সুযোগ পেয়েছিলেন অশ্বিন। এরপর ২০০৯ সালে তাঁর সিএসকের হয়ে আইপিএল ডেবিউ হয়েছিল। বর্তমানে অবশ্য তিনি রাজস্থান রয়্যালস টিমের সদস্য। চেন্নাইয়ের হয়ে ২০১০ ও ২০১১ সালে আইপিএল জিতেছেন অশ্বিন। এ বার দেখার রাজস্থানের জার্সিতে এই বছর আবার অশ্বিন আইপিএল জিততে পারেন কিনা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours