আর কোর্টের বাইরে বা ভিতরে কল্যাণ বন্দ্যোপাধ্যায় একাধিকবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেছেন। এমনকী বিচারপতির পদ ছাড়ার কথা অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঘোষণা করার পর আদালতে কল্যাণ আর্জি জানিয়েছেন, যাতে বিচারপতি হিসেবে তাঁর দেওয়া রায় খারিজ করা হয়।

কল্যাণ, বিকাশ রঞ্জন, অরুণাভ ঘোষ সম্পর্কে কী বলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
অভিজিৎ গঙ্গোপাধ্যায়


কলকাতা: যখন অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের বিচারপতির আসনে বসতেন, সেই সময় বিতর্ক তাঁর পিছু ছাড়েনি। খোদ আইনজীবীদের একাংশের বিরোধিতার মুখে পড়তে হয়েছে তাঁকে। বর্ষীয়ান আইনজীবী অরুণাভ ঘোষ তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন। প্রকাশ্যে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ইস্তফার দাবি জানিয়ে সরব হয়েছেন আর এক আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। সেই লড়াই এবার রাজনীতির ময়দানে। রাজনীতিতে পা রাখার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার পরই দুই আইনজীবীকে জবাব দিলেন সদ্য প্রাক্তন বিচারপতি।


আইনজীবী অরুণাভ ঘোষের সঙ্গে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের যে একটা অম্ল-মধুর সম্পর্ক ছিল বরাবর, সেটা সবারই জানা। কখনও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আইনের জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন অরুণাভ ঘোষ। আবার কখনও অরুণাভ ঘোষকে জেলে পাঠানোর হুঁশিয়ারি দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার অরুণাভ ঘোষের প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘অরুণাভ ঘোষ কে? কাউন্টের মধ্যেই আসে না।’

আর কোর্টের বাইরে বা ভিতরে কল্যাণ বন্দ্যোপাধ্যায় একাধিকবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেছেন। এমনকী বিচারপতির পদ ছাড়ার কথা অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঘোষণা করার পর আদালতে কল্যাণ আর্জি জানিয়েছেন, যাতে বিচারপতি হিসেবে তাঁর দেওয়া রায় খারিজ করা হয়। রাজনৈতিকভাবে এই সব রায় দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।


মঙ্গলবার সাংবাদিক বৈঠকে সেই আইনজীবী সম্পর্কে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “এই ধরনের মন্তব্যের জন্য উনি কুখ্যাত। উনি ওভাবেই কথা বলেন। হতে পারে ওঁর বেড়ে ওঠার ক্ষেত্রে কোনও সমস্যা ছিল। কোন পরিবার থেকে উনি এসেছেন জানা নেই।” উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলায় গুরুত্বপূর্ণ রায় দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য, বিচারপতি থাকাকালীন বিকাশরঞ্জন ভট্টাচার্যকে ‘গুরু’ বলে পরিচয় দিতেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার কথা শুনে বিকাশরঞ্জন সম্প্রতি বলেছেন, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভাবমূর্তি নষ্ট হতে চলেছে। এ সম্পর্কে প্রশ্ন করা হলে অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন বলেন, “এটা বিকাশরঞ্জনবাবুকে ভাবতে হবে না। যা ক্ষতি হওয়ার আমার হয়েছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours