সাম্প্রতিককালে কখনও রেল ট্র্যাকের রক্ষণাবেক্ষণ, কখনও আবার ওভারহেডের কাজ, কখনও আবার সিগন্যালের কাজের জন্য লাগাতার গুচ্ছ গুচ্ছ ট্রেন বাতিল হয়েছে। প্রায় প্রতি সপ্তাহান্তে শনি-রবিবার দেখা গিয়েছে এই ছবি।

বাতিল হচ্ছে না ১১৭ লোকাল ট্রেন, বিবৃতি দিয়ে জানাল রেল
ফাইল চিত্র।


কলকাতা: দমদমের ইন্টারলকিং কাজের জন্য যে ১১৭টি ট্রেন শনিবার এবং রবিবার বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তা আপাতত রদ করা হল। ১ মার্চ থেকে দমদমে ইন্টারলকিংয়ের কাজ হওয়ার কথা ছিল। সে কারণেই শতাধিক লোকাল ট্রেন বাতিলের কথা জানিয়েছিল রেল। একদিন আগেই দেওয়া হয়েছিল বিবৃতি। তাতেই জানানো হয়েছিল আগামী শনিবার ও রবিবার শিয়ালদহ থেকে ডানকুনি, হাবরা, হাসনাবাদ, গোবরডাঙা, দত্তপুকুর, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, কাটোয়া লাইনের একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল থাকছে। 


খবর সামনে আসতেই নিত্যযাত্রীদের মধ্যে তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল। এবার আরও একটি বিবৃতি দিয়ে রেল জানিয়ে দিল আপাতত ইন্টারলকিংয়ের কাজ পিছিয়ে যাচ্ছে। সে কারণেই বাতিল থাকছে না কোনও ট্রেন। এদিন প্রেস বিবৃতিতে রেলের তরফে বলা হয়েছে, দমদম জংশনে পূর্ব নির্ধারিত কাজ যা ১ তারিখ থেকে ৪ তারিখের মধ্যে হওয়ার কথা ছিল তা হচ্ছে না। আগে বিবৃতি দিয়ে কাজের বিষয়ে জানানো হয়েছিল। কিন্তু, সেটা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। তাই ওই দিনগুলিতে অন্যদিনের মতোই স্বাভাবিক ট্রেন পরিষেবা পাওয়া যাবে। যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours