শুক্রবার নিজের এক্স হ্যান্ডেল থেকে একটি ভিডিয়ো পোস্ট করে এ বিষয়ে নিজের মত জানিয়েছেন তিনি। সন্দেশখালি ইস্যু নিয়ে বিভ্রান্তিকর প্রচারের জন্য বিজেপির তীব্র সমালোচনা করেছেন তিনি। সেই সঙ্গে মমতা সরকারের পাশে দাঁড়িয়ে, মহিলাদের জন্য মমতা সরকারের কর্মকাণ্ডের কথা স্মরণ করিয়েছেন।

'টিকিট পেতেই আদর্শ পালালো জানলা দিয়ে', সাগরিকাকে খোঁচা শুভেন্দুর
সাগরিকা ঘোষ


সন্দেশখালি ইস্যুতে মুখ খুললেন তৃণমূলের রাজ্যসভার প্রার্থী তথা সাংবাদিক সাগরিকা ঘোষ। মহিলা নির্যাতন নিয়ে বিভিন্ন ইস্যুতে সরব সাগরিকা, সন্দেশখালিতে ইস্যুতে নিয়ে কী বলেন, তা নিয়ে আগ্রহ তৈরি হয়েছিল। শুক্রবার নিজের এক্স হ্যান্ডেল থেকে একটি ভিডিয়ো পোস্ট করে এ বিষয়ে নিজের মত জানিয়েছেন তিনি। সন্দেশখালি ইস্যু নিয়ে বিভ্রান্তিকর প্রচারের জন্য বিজেপির তীব্র সমালোচনা করেছেন তিনি। সেই সঙ্গে মমতা সরকারের পাশে দাঁড়িয়ে, মহিলাদের জন্য মমতা সরকারের কর্মকাণ্ডের কথা স্মরণ করিয়েছেন। সেই সঙ্গে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে জাতীয় তফশিলি কমিশনের প্রস্তাব উড়িয়েছেন।


সাগরিকা ঘোষ এক্স হ্যান্ডেলে লিখেছেন, “সন্দেশখালির ঘটনার রাজনীতিকরণ করে বিজেপি যেভাবে তৃণমূল সরকারকে নিশানা বানাচ্ছে তা দুর্ভাগ্যজনক এবং নিন্দার। লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীকে এটি সুপরিকল্পিত আক্রমণ। মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়েছেন, মহিলাদের বিরুদ্ধে অপরাধকে রেয়াত করা হবে না এবং বিস্তারিত তদন্ত হবে। কোনও দল এর আগে মহিলাদের জন্য করেনি। যা তৃণমূল সরকার করেছে। তা প্রকল্প হোক বা মহিলাদের প্রতিনিধি করে। মহিলা কুস্তিগিরদের প্রতিবাদে বিজেপির চুপ থাকা সবাই দেখেছে। উত্তর প্রদেশে বিজেপির আমলে ঘৃণ্য নিগ্রহ সবাই দেখেছে। কন্যাশ্রী প্রকল্পে ৮৩ লক্ষ মহিলা উপকৃত হয়েছে। বিজেপি রাষ্ট্রপতি শাসন চাইছে বাংলায়। উদ্দেশ্য পরিষ্কার জনপ্রিয় সরকারকে ক্ষমতাচ্যুত করা।”



সাগরিকা ঘোষকে রাজ্যসভার প্রার্থী করেছে তৃণমূল। ঘাসফুল শিবিরের চার প্রার্থীর মধ্যে তিনজনই মহিলা। কিন্তু সন্দেশখালির ঘটনায় সেখানকার স্থানীয় মহিলারাই সংবাদমাধ্যমের সামনে তুলে ধরেন অত্যাচারের কথা। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড় করেছে। এই পরিস্থিতিতে তৃণমূলের কথা প্রতিধ্বনিত হল সাগরিকার বক্তব্যে।


সন্দেশখালির ঘটনা নিয়ে সাগরিকা ঘোষের মন্তব্যের পরই তাঁকে তীব্র ভাষায় আক্রমণ শানিয়েছেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। সাগরিকা ঘোষের পোস্টের জবাবে দিয়ে এক্স হ্যান্ডেলে পাল্টা পোস্ট করেছেন বিধানসভার বিরোধী দলনেতা। তিনি লিখেছেন, “সময় কীভাবে বদলায়! রাজ্যসভার একটি টিকিট। এবং ‘লিবেরাল ডেমোক্র্যাট’ আদর্শ জানলা দিয়ে পালিয়ে গেল।” এর পাশাপাশি শাহজাহান শেখ এবং শিবু হাজরার প্রসঙ্গ তুলে ভর্ৎসনা করেছেন সাগরিকাকে। উপস্থাপক থেকে মুখপাত্র হওয়ার যাত্রাকেও কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours