৫ মার্চ আইন কার্যকর করে যে সমস্ত সরকারি সংস্থা, তাদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। কথা বলবেন রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির সঙ্গেও।

কমিশনের ফুল বেঞ্চ আসার সময় বদলাল, ৫ মার্চ রাজ্য পুলিশের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক

কলকাতা: কমিশনের ফুল বেঞ্চ এরাজ্যের আসার সময় পরিবর্তিত। একদিন আগেই শহরে আসছে ফুল বেঞ্চ। ৪ মার্চের বদলে ৩ মার্চ শহরে আসবে কমিশন। সর্বদলীয় বৈঠকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সঙ্গেও বৈঠক করে রাজ্যের প্রাক নির্বাচনী পরিস্থিতি জরিপ করে নেবেন কমিশনাররা।


সূত্রের খবর, ৩ মার্চ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক সারবে ফুল বেঞ্চ। ৪ মার্চ সকাল সকাল সাড়ে ৯টা থেকে ১১ টা পর্যন্ত বাংলার সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবেন কমিশনের কর্তারা। সেদিনই পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকের কথা রয়েছে কমিশনের।

সন্ধ্যা পর্যন্ত সেই বৈঠক চলার কথা রয়েছে। ৫ মার্চ আইন কার্যকর করে যে সমস্ত সরকারি সংস্থা, তাদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। কথা বলবেন রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির সঙ্গেও। সূচি অনুযায়ী, ৫ মার্চ বেলা সাড়ে ১২টা থেকে সাংবাদিকদের মুখোমুখি হবে ফুল বে়ঞ্চ।


৫ মার্চের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। কমিশন সূত্রে খবর, ওইদিন রাজ্য পুলিশের রাজ্যের পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা। প্রথমে রাজ্য পুলিশ ও রাজ্যের গোয়েন্দা বিভাগের কর্তাদের সঙ্গে বৈঠক করা হবে। ডিজি রাজীব কুমারের সঙ্গে আলাদা করে বৈঠক করবে ফুল বেঞ্চ। স্পর্শকাতর এবং সংবেদনশীল বুথগুলি নিয়ে আলোচনা হতে পারে সেদিন। সেবিষয়ে আগেই তালিকা চেয়ে পাঠিয়েছিল কমিশন। প্রসঙ্গত, রাজ্যে ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours