ইস্টবেঙ্গলকে কড়া শাস্তির পাশাপাশি বড় অঙ্কের জরিমানা করা হবে বলেই খবর। নিউজনাইনের খবর অনুযায়ী, বেশি বয়সি প্লেয়ার খেলানোর জন্য ইস্টবেঙ্গলের পয়েন্ট কাটা হতে পারে। পাশাপাশি অন্তত ৬০ হাজার টাকা জরিমানা করা হতে পারে। জরিমানার অঙ্কটা বাড়তেও পারে। যে প্লেয়ারদের নিয়ে এই অভিযোগ উঠেছে, তাদের চার বছরের জন্য নির্বাসিত করা হতে পারে। প্লেয়ারদের ভাগ্য নির্ধারণ এখনও হয়নি।


ইস্টবেঙ্গলকে শাস্তি ও জরিমানা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের!

কলকাতা: অনূর্ধ্ব ১৭ যুব লিগের ডার্বিতে ইস্টবেঙ্গলের কাছে ০-৪ ব্যবধানে হেরেছিল মোহনবাগান। এরপরই মোহনবাগানের তরফে অভিযোগ আনা হয়, বেশি বয়সের ফুটবলার খেলিয়েছে লাল-হলুদ। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে লিখিত অভিযোগ জানায় মোহনবাগান। গত ১৭ ডিসেম্বর যুব ডার্বির রেশ যেন এখনও কাটেনি। মাঝে আরও একটি ডার্বি হলেও সেটি গোলশূন্য ড্র হয়েছে। তবে প্রথম ডার্বির পর মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে কড়া শাস্তি পেতে চলেছে ইস্টবেঙ্গল! এমনটাই খবর। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ইস্টবেঙ্গলকে কড়া শাস্তির পাশাপাশি বড় অঙ্কের জরিমানা করা হবে বলেই খবর। নিউজনাইনের খবর অনুযায়ী, বেশি বয়সি প্লেয়ার খেলানোর জন্য ইস্টবেঙ্গলের পয়েন্ট কাটা হতে পারে। পাশাপাশি অন্তত ৬০ হাজার টাকা জরিমানা করা হতে পারে। জরিমানার অঙ্কটা বাড়তেও পারে। যে প্লেয়ারদের নিয়ে এই অভিযোগ উঠেছে, তাদের চার বছরের জন্য নির্বাসিত করা হতে পারে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সেন্ট্রাল রেজিস্ট্রেশন সিস্টেমের মাধ্যমে ফুটবলারের নাম নথিভূক্ত করা বাধ্যতামূলক। একজন প্লেয়ার দুটো নামে রেজিস্ট্রেশন করেছেন বলে সূত্রের খবর। ইস্টবেঙ্গল গ্রুপ বি-তে শীর্ষে রয়েছে। সাত ম্যাচে পয়েন্ট ১৬। মোহনবাগানের একই পয়েন্ট থাকলেও গোলপার্থক্যে পিছিয়ে।


ইস্টবেঙ্গলের শাস্তি প্রসঙ্গে সর্বভারতীয় ফুটবল সংস্থার নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা নিউজনাইন স্পোর্টসকে বলেছেন, ‘ইস্টবেঙ্গলের পয়েন্ট কাটা যাবে। যে প্লেয়ারদের নিয়ে প্রশ্ন উঠেছে,তারা যে ম্যাচে খেলেছেন, সেই ম্যাচের পয়েন্ট পাবে না ইস্টবেঙ্গল। প্লেয়ারদের ভাগ্য নির্ভর করছে। শুধুমাত্র জরিমানা করেই ছেড়ে দেওয়া হবে নাকি নির্বাসিত করা হবে, এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours