মমতার সরকারের অন্যতম বড় ও জনপ্রিয় একটি প্রকল্প হল 'লক্ষ্মীর ভাণ্ডার'। এবার লক্ষ্মীর ভাণ্ডারকেই হাতিয়ার করতে চলেছে ডিওয়াইএফআই। ব্যাপারটা ঠিক কী রকম? নাহ, এর সঙ্গে মমতার সরকারের 'লক্ষ্মীর ভাণ্ডার'-এর কোনও যোগ নেই। তাহলে ব্যাপারটা কীরকম?

DYFI: এবার 'লক্ষ্মীর ভাণ্ডারের' হাত ধরেই তহবিল ভরাবে DYFI, ব্যাপারটা কী
মীনাক্ষী মুখোপাধ্যায়


কলকাতা: কৌটো করে কিংবা লাল শালু পেতে রাস্তা রাস্তায় ঘুরে দলীয় কর্মসূচির জন্য অর্থসংগ্রহ করতে অতীতে বার বার দেখা গিয়েছে বামদের। এবারও দলীয় কর্মসূচির জন্য তহবিল গড়তে সেই পথেই এগল বামেরা। তবে এবার একটু ভিন্ন আঙ্গিকে। এবার দলীয় কর্মসূচির জন্য বাম যুব সংগঠন ডিওয়াইএফআই-এর (DYFI) ভরসা লক্ষ্মীর ভাণ্ডারই (Lakshmir Bhandar)। হ্যাঁ, ঠিকই। লক্ষ্মীর ভাণ্ডারের হাত ধরেই দলীয় কর্মসূচির জন্য তহবিল গড়তে ময়দানে নামছেন শ্বেত পতাকার ধারক-বাহকরা। মীনাক্ষী মুখোপাধ্যায়দের (Minakshi Mukherjee) ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের জন্য অর্থ সংগ্রহ করবেন লক্ষ্মীর ভাণ্ডারের মাধ্যমে।


বুথে বুথে ঘুরবে DYFI-এর লক্ষ্মীর ভাণ্ডার
মমতার সরকারের অন্যতম বড় ও জনপ্রিয় একটি প্রকল্প হল ‘লক্ষ্মীর ভাণ্ডার’। এবার লক্ষ্মীর ভাণ্ডারকেই হাতিয়ার করতে চলেছে ডিওয়াইএফআই। ব্যাপারটা ঠিক কী রকম? নাহ, এর সঙ্গে মমতার সরকারের ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর কোনও যোগ নেই। রাজ্যে প্রায় ৮০ হাজার বুথ রয়েছে। প্রতিটি বুথ পিছু ৪-৫টি করে লক্ষ্মীর ভাণ্ডারে করে সংগ্রহ করা হবে ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের অর্থ। তবে এই লক্ষ্মীর ভাণ্ডারগুলি সংশ্লিষ্ট এলাকার বাম কর্মী-সমর্থকদের বাড়িতে যাবে না। এগুলি পাঠানো হবে বাম কর্মী-সমর্থক বৃত্তের বাইরের অন্যান্য আম জনতার বাড়িতে। সেখানে এই মাটির তৈরি ভাণ্ডারগুলি ২০-২৫দিন করে রাখা থাকবে। এরপর আবার তা ফিরিয়ে আনবেন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours