একশো দিনের কাজের হিসেবে কত পেয়েছে বাংলা এখনও পর্যন্ত? সেই হিসেবেও এদিন দিলেন মন্ত্রী। মোদী সরকারের আমলে গত ৯ বছরে যেখানে বাংলা ৫৪ হাজার কোটিরও বেশি টাকা পেয়েছে, সেখানে ইউপিএ-র জমানায় বাংলা পেয়েছিল মাত্র ১৪ হাজার ৯০০ কোটি টাকা।

Giriraj Singh: মোদী জমানায় 'বঞ্চনা' নয়, 'বিকাশই' হয়েছে বাংলায়, পরিসংখ্যান তুলে বোঝালেন গিরিরাজ
গিরিরাজ সিং

নয়া দিল্লি: দিল্লিতে গিয়ে আন্দোলনের সুর চড়াচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। একশো দিনের কাজের টাকায় রাজ্যকে বঞ্চনার অভিযোগে প্রতিবাদের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল। আর এসবের মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে গ্রামোন্নয়নের ক্ষেত্রে বৈষম্যের অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিলেন কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং। ইউপিএ জমানায় বাংলা কী পেয়েছে এবং মোদী জমানায় বাংলা কী পাচ্ছে, তার তুল্যমূল্য পরিসংখ্য়ান তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রী।


কেন্দ্রীয় মন্ত্রী এদিন পরিসংখ্যান তুলে ধরে জানালেন ইউপিএ জমানায় বাংলা ৫৮ হাজার কোটি টাকা পেয়েছিল। সেখানে বর্তমান কেন্দ্রীয় সরকারের আমলে এখনও পর্যন্ত (গত ৯ বছরে) বাংলা ২ লাখ কোটি টাকা পেয়েছে। আর একশো দিনের কাজের হিসেবে কত পেয়েছে বাংলা এখনও পর্যন্ত? সেই হিসেবেও এদিন দিলেন মন্ত্রী। মোদী সরকারের আমলে গত ৯ বছরে যেখানে বাংলা ৫৪ হাজার কোটিরও বেশি টাকা পেয়েছে, সেখানে ইউপিএ-র জমানায় বাংলা পেয়েছিল মাত্র ১৪ হাজার ৯০০ কোটি টাকা।

এ তো গেল একশো দিনের কাজের টাকা। আরও অন্যান্য বিভিন্ন প্রকল্পেও যে বাংলার জন্য অতীতের সরকারের তুলনায় অনেক বেশি বরাদ্দ করেছে কেন্দ্র, সেই হিসেবও এদিন তুলে ধরেন গিরিরাজ সিং। যেমন প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার কথাই ধরা যাক। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত মন্ত্রীর কথায়, এই প্রকল্পের আওতায় ইউপিএ জমানায় বাংলা পেয়েছিল ৫ হাজার ৪০০ কোটি টাকা। আর মোদী জমানায় সেই টাকা দ্বিগুণ বেড়ে গিয়েছে। মোদী সরকারের আমলে বাংলার গ্রামীণ সড়কের উন্নয়নের জন্য ওই প্রকল্পে ১১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এখনও পর্যন্ত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours