কোর্টে নামলেই পাচ্ছেন সাফল্য। উইম্বলডনের সেমিতে উঠেছিলেন। এ বার ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে রোহন বোপান্না। অস্ট্রেলিয়ান পার্টনারকে সঙ্গী করে খেতাবের স্বপ্ন দেখছেন ভারতীয় টেনিস তারকা।

US Open 2023: বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ফের সাফল্য, ইউএস ওপেনের শেষ আটে বোপান্না

নিউ ইয়র্ক: উইম্বলডনের সেমিফাইনালে উঠে খেতাবের স্বপ্ন দেখাচ্ছিলেন। শেষ পর্যন্ত পারেননি। তাতেও যে ধারাবাহিকতায় কোনও ছাপ পড়েনি, আবার দেখিয়ে দিলেন রোহন বোপান্না (Rohan Bopanna)। অস্ট্রেলিয়ান পার্টনার ম্যাথেউ এবডেনকে (Matthew Ebden) সঙ্গী করে ইউএস ওপেনের (US Open 2023) কোয়ার্টার ফাইনালে পা দিলেন তাঁরা। যুক্তরাষ্ট্র ওপেনে ষষ্ঠ বাছাই ইন্দো-অজি জুটি। শুরু থেকেই ছন্দে রয়েছেন। প্রি-কোয়ার্টারেও সেটাই তুলে ধরলেন তাঁরা। জুলিয়ান ক্যাশ ও হেনরি প্যাটেনের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করে জিতে নিলেন ম্য়াচ। বোপান্নার বয়স ৪৩ পেরিয়ে গিয়েছে। তার পরও বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে গ্র্যান্ড স্লামের ডাবলসে দুরন্ত পারফর্ম করে চলেছেন ভারতীয় টেনিস তারকা। লিয়েন্ডার পেজের (Leander Paes) পর আন্তর্জাতিক টেনিসে এখন তিনিই ভারতের সেরা মুখ। এ বিস্তারিত।


ব্রিটিশ জুটি ক্যাশ ও প্যাটেনকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে বোপান্না-এবডেনকে। প্রথম সেটটা ৬-৪ জিতেছিলেন বোপান্নারা। পরের সেটে আবার ফিরে আসে ব্রিটিশ জুটি। তৃতীয় সেটে ৭-৬ (১০-৬) জেতেন বোপান্না-এবডেন। ইন্দো-অজি জুটি ১৩টা এস মেরেছেন। ৮১ শতাংশ প্রথম সার্ভিস থেকে পয়েন্ট তুলেছেন। তৃতীয় রাউন্ডের অন্য ম্যাচে ওয়েসলে কুলহফ-নিল স্কুপস্কি আর নাথালিন ল্যামন্স-জ্যাকসন উইথ্রোর মধ্যে যে জিতবেন, তাঁদের বিরুদ্ধে খেলবেন বোপান্নারা। প্রথম রাউন্ডেই ইউএস ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন য়ুকি ভামব্রি-সাকেত মেনেনি। সেখানে বোপান্নাই একমাত্র ভরসা ভারতের। অবশ্য মিক্সড ডাবলস থেকে ছিটকে গিয়েছেন বোপান্না। ২০১০ সালে ডাবলসের ফাইনালে উঠেছিলেন বোপান্না। কিন্তু খেতাব জিততে পারেননি। যদি এ বার জেতেন, তা হলে রেকর্ড তৈরি করবেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours