সম্প্রতি মিনহাজ জাইদির অনাহারে, অসহায় অবস্থায় রাস্তার ফুটপাতে বসে থাকার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেই ভিডিয়ো দেখেই হায়দরাবাদের দুই সহানুভূতিশীল ব্যক্তি মিনহাজের পরিবারে খবর দেন।

Hyderabad woman: অনাহারে শিকাগোর রাস্তায় ঘুরছে ভারতের মেয়ে, দেশে ফেরাতে বিদেশমন্ত্রীর দ্বারস্থ মামার্কিন যুক্তরাষ্ট্রের রাস্তায় হায়দরবাদের অসহায় মহিলার।

হায়দরাবাদ: উচ্চ শিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র পাড়ি দিয়েছিলেন। মাস দুয়েক আগে হঠাৎ করেই পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এখন নিঃস্ব, রিক্ত অবস্থায়, অনাহারে রাস্তায়-রাস্তায় ঘুরছেন হায়দরাবাদের মহিলা (Hyderabad woman)। মানসিকভাবে তিনি এতটাই বিধ্বস্ত হয়ে পড়েছেন যে, নিজের নাম-পরিচয় পর্যন্ত ঠিকমতো বলতে পারছেন না। সম্প্রতি ওই মহিলার অসহায় অবস্থার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিয়োর সূত্র ধরেই মেয়ের হদিশ পেয়েছে ওই মহিলার পরিবার। কিন্তু, মেয়েকে দেশে ফিরিয়ে আনার মতো আর্থিক সামর্থ্য তাদের নেই। ফলে বিদেশমন্ত্রীর (S. Jaishankar) শরণাপন্ন হয়েছে ওই মহিলার পরিবার।


জানা গিয়েছে, ওই মহিলার নাম সিয়েদা লুলু মিনহাজ জাইদি। ৩৭ বছর বয়সি সিয়েদা হায়দরাবাদের বাসিন্দা। ডেট্রয়েটের ট্রিনি ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ডিগ্রি করতেই মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন মিনহাজ। বর্তমানে চরম অসহায় অবস্থায় শিকাগো শহরের রাস্তায় ঠাঁই হয়েছে তাঁর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours