একসময় রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন মদন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী সারদা-কাণ্ডে গ্রেফতার হওয়ার পর অসুস্থ হয়ে দীর্ঘ সময় কাটিয়েছেন এই হাসপাতালে।

Madan Mitra: 'SSKM-এর ডাক্তাররা বসে চা-সিগারেট খাচ্ছে... হাসপাতাল না ফুর্তি মারার অডিটোরিয়াম!': বিস্ফোরক মদনএসএসকেএমে মদন মিত্র

কলকাতা: ৬ ঘণ্টা ধরে এসএসকেএমের বাইরে বিনা চিকিৎসায় পড়ে রইলেন রোগী! কোনও সাধারণ রোগীর পরিবার নয়, এমন অভিযোগ জানাচ্ছেন খোদ বিধায়ক মদন মিত্র। তিনি নিজে ছুটে এসেছিলেন, তাতেও লাভ হয়নি। সেই রোগীকে ফিরিয়ে নিয়ে যেতে হয়েছে বেসরকারি হাসপাতালে। যে এসএসকেএমকে ‘দেশের সেরা হাসপাতাল’ বলে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, সেই হাসপাতালে দাঁড়িয়ে তাঁরই দলের বিধায়ক যা বললেন, তা বিস্ফোরক বললেও হয়ত কম বলা হবে! টাকা নিয়ে ভর্তি থেকে ভিআইপি-দের সুবিধা দেওয়ার মতো অভিযোগ তুললেন কামারহাটির বিধায়ক।


রাত তখন ১ টা। বাইরে সাংবাদিকদের ভিড়। মদন মিত্রের সুপারিশ সত্ত্বেও রোগীকে প্রবেশ করতে দেওয়া হয়নি বলে অভিযোগ ওঠে। সেখানে দাঁড়িয়ে হাসপাতালের কর্মীদের মদন জিজ্ঞেস করেন, ‘ওদের ঢুকতে দিচ্ছিস কেন? ক্যাশ দিয়েছে? কত মাল দিয়েছে তোদের?’ টাকা দিলেই তবেই নাকি ট্রমা কেয়ারে জায়গা পাওয়া যায়, মধ্যরাতে এমনই অভিযোগ তুললেন তিনি। ১০ বা ৫০ হাজারে ট্রমা কেয়ারের বেড বিক্রি হচ্ছে বলেও দাবি করেছেন বিধায়ক।

এখানেই শেষ নয়। এসএসকেএম-কে ‘ফুর্তি করার অডিটোরিয়াম’ বলেও তোপ দেগেছে মদন মিত্র। একসময় রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন মদন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী সারদা-কাণ্ডে গ্রেফতার হওয়ার পর অসুস্থ হয়ে দীর্ঘ সময় কাটিয়েছেন এই হাসপাতালে। সেই মদন মিত্র এদিন বলেন, ‘আগে পিজির নিয়ম ছিল, বেড না দিতে পারলে ডাক্তার এমার্জেন্সি থেকে বেরিয়ে গিয়ে রোগী দেখবে। তা না করে ভিতরে বসে চা খাচ্ছে, সিগারেট খাচ্ছে, আর কী খাচ্ছে জানি না। বসে বসে মজা নিচ্ছে। হাসপাতাল না ফুর্তি মারার অডিটোরিয়াম!’


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours