২৪ মে'র মধ্যে ওই তথ্য পর্ষদ প্রকাশ না করলে, তা আদালত অবমাননার সামিল হবে বলেও প্রাথমিক শিক্ষা পর্ষদকে স্মরণ করিয়ে দিয়েছেন তরুণজ্যোতি।

Primary Recruitment Scam: বুধবারের মধ্যে তথ্য না দিলে আদালত অবমাননার মামলা, পর্ষদকে হুঁশিয়ারি তরুণজ্যোতিরপর্ষদকে চিঠি তরুণজ্যোতির
Follow us on

google-news-icon
কলকাতা: হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশনামার কথা স্মরণ করিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদকে (West Bengal Board of Primary Education) চিঠি পাঠালেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ও সচিবকে পাঠানো ওই চিঠিতে তরুণজ্যোতি হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের একটি নির্দেশের কথা তুলে ধরেছেন। ৩ মে হাইকোর্টের সেই নির্দেশনামা অনুযায়ী, জেলাভিত্তিক প্যানেলের একদম শেষে থাকা প্রার্থীর নাম প্রকাশ করতে বলা হয়েছিল পর্ষদকে। তিন সপ্তাহের মধ্যে সেই সংক্রান্ত তথ্য পর্ষদের ওয়েবসাইটে তোলার জন্য বলা হয়েছিল আদালতের তরফে। চিঠিতে তরুণজ্যোতি লিখেছেন, যে সময়ে আদালত এই নির্দেশ দিচ্ছিল, সেই সময় এজলাসে পর্ষদের আইনজীবীও উপস্থিত ছিলেন। ফলে গোটা বিষয়টি পর্ষদের অবগত এবং ওইদিনের নির্দেশকে চ্যালেঞ্জ করে কোনও আবেদনও করা হয়নি পর্ষদের তরফে।


তাই আদালতের নির্দেশ মতো তিন সপ্তাহের মধ্যে অর্থাৎ, ২৪ মে’র মধ্যে ওই তথ্য পর্ষদের ওয়েবসাইটে প্রকাশ করার জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদকে অনুরোধ করেছেন মামলাকারীদের পক্ষের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। পাশাপাশি ২৪ মে’র মধ্যে ওই তথ্য পর্ষদ প্রকাশ না করলে, তা আদালত অবমাননার সামিল হবে বলেও প্রাথমিক শিক্ষা পর্ষদকে স্মরণ করিয়ে দিয়েছেন তরুণজ্যোতি।

আদালতের নির্দেশনামায় কী রয়েছে?
ঠিক কী বলা হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশনামায়? ৩ তারিখের ওই নির্দেশনামায় আদালত জানিয়েছে, মামলাকারীদের আইনজীবী আবেদন করেছেন পর্ষদ যাতে ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ার প্রত্যেক জেলার প্রত্যেক মাধ্যমের প্রত্যেক জাতিভিত্তিক বিভাগের এবং প্রত্যেক ক্যাটেগরির শেষ প্যানেলভুক্ত প্রার্থীর নাম প্রকাশ করে। স্বচ্ছ্বতার খাতিরে, আদালত নির্দেশ দিচ্ছে পর্ষদ যাতে তিন সপ্তাহের মধ্যে সেই তালিকা প্রকাশ করে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours