৩৬ হাজার প্রাথমিক শিক্ষক চাকরি হারিয়েছেন হাইকোর্টের নির্দেশে। যাঁরা ননট্রেন্ড ছিলেন, তাঁদের অ্যাপটিটিউড টেস্ট ও ইন্টারভিউ প্রক্রিয়ায় বেনিয়ম থাকায় চাকরি বাতিল হয়েছে।

TET: ৩৬ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশে ঘুরতে পারে মোড়, আশার আলো আইনজীবীর পোস্টেকলকাতা হাইকোর্ট।

কলকাতা: সম্প্রতি ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই চাকরি বাতিলের নির্দেশ নিয়ে ইতিমধ্যেই বেশ কিছু প্রশ্ন তৈরি হয়েছে বিভিন্ন মহলে। যদিও বিচারপতি গঙ্গোপাধ্যায় স্পষ্ট বলেছেন, তাঁর রায় বিস্তারিত পড়লে আর কোনও প্রশ্নের অবকাশ নেই। তবে এরইমধ্যে ৩৬ হাজারের চাকরি বাতিল নিয়ে নয়া মোড়। আর সেই মোড় তৈরি হয়েছে আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারির একটি সোশ্যাল পোস্ট থেকে। নতুন করে আশায় বুক বাঁধছেন চাকরিহারাদের অনেকেই। তরুণজ্যোতি তিওয়ারি তাঁর সোশ্যাল পোস্টে লেখেন, ‘আমার করা প্রাথমিকের মামলার সঙ্গে প্যারা টিচার্স কোটাতে যাঁরা চাকরি পেয়েছিলেন তাঁদের কোনও সম্পর্ক নেই। এবং বিষয়টা খুব তাড়াতাড়ি কোর্টকে জানানো হবে। প্যারা টিচার্সদের বিষয়টা দেখা হচ্ছে।’ একইসঙ্গে তরুণজ্যোতি লেখেন, ‘সকল প্যারা টিচারের আশা করি ঠিকঠাক কাগজপত্র আছে।’


৩৬ হাজার প্রাথমিক শিক্ষক চাকরি হারিয়েছেন হাইকোর্টের নির্দেশে। যাঁরা ননট্রেন্ড ছিলেন, তাঁদের অ্যাপটিটিউড টেস্ট ও ইন্টারভিউ প্রক্রিয়ায় বেনিয়ম থাকায় চাকরি বাতিল হয়েছে। কিন্তু চাকরিহারাদের অনেকের দাবি, ননট্রেন্ডদের সংখ্যা এর থেকে কিছুটা কম। পাশাপাশি এর মধ্যে রয়েছেন ২৭৭০ জন, যাঁরা আগে পার্শ্বশিক্ষক ছিলেন। অর্থাৎ তাঁদের পড়ানোর অভিজ্ঞতা আগে থেকেই ছিল। তাঁদের ক্ষেত্রে অ্যাপটিটিউড টেস্টের গুরুত্ব কম বলে দাবি তাঁদের। তাই এই বাতিল প্রক্রিয়া থেকে তাঁদের বাদ দেওয়া উচিত বলেও দাবি করেছেন তাঁরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours