কর্নাটক বিজেপির প্রেসিডেন্ট নালিন কুমার কাতিলের হুুঙ্কার, কংগ্রেস যদি বজরং বা আরএসএস-কে নিষিদ্ধ করার চেষ্টা করে তাহলে ‘পুড়ে ছাই হয়ে যাবে’ বলে হুঙ্কার দিয়েছেন তিনি। ভোটের উত্তাপের পর এ নিয়ে ফের উত্তাপ ছড়িয়েছে কর্নাটকের রাজনীতিতে।

karnataka Politics: ‘পুড়ে ছাই হয়ে যাবে কংগ্রেস’, কেন এমন কথা বললেন বিজেপি নেতা?প্রতীকী ছবি

বেঙ্গালুরু: কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের ছেলে তথা কর্নাটকের কংগ্রেস নেতা প্রিয়ঙ্ক খাড়্গের একটি টুইটার পোস্ট ঘিরে ফের বিতর্ক তৈরি হল কর্নাটকে। দক্ষিণের এই রাজ্যে আরএসএস এবং বজরং দলের মতো সংগঠনকে নিষিদ্ধ করার হুঁশিয়ারি দিয়েছিলেন প্রিয়ঙ্ক। তা সামনে আসতেই নবনির্বাচিত কংগ্রেস সরকারকে পাল্টা দিল বিজেপি। কর্নাটক বিজেপির প্রেসিডেন্ট নালিন কুমার কাতিলের হুুঙ্কার, কংগ্রেস যদি বজরং বা আরএসএস-কে নিষিদ্ধ করার চেষ্টা করে তাহলে ‘পুড়ে ছাই হয়ে যাবে’ বলে হুঙ্কার দিয়েছেন তিনি। ভোটের উত্তাপের পর এ নিয়ে ফের উত্তাপ ছড়িয়েছে কর্নাটকের রাজনীতিতে।


মল্লিকার্জুন খাড়্গের ছেলে প্রিয়ঙ্ক খাড়্গে সম্প্রতি বলেছিলেন, “নীতি পুলিশিতে যে সমস্ত সংগঠন জড়িয়ে থাকবে তাদের নিষিদ্ধ করতে আমরা পিছুপা হব না।” তিনি টুইটে এ ব্যাপারে লিখেছিলেন, “যদি কোনও ধর্মীয় বা রাজনৈতিক সংগঠন শান্তি নষ্টের চেষ্টা করে, সাম্প্রদিয়ক বিষ ছড়ায় এবং কর্নাটককে অশান্ত করতে চাই আমাদের সরকার তাদের আইনি ভাবে মোকাবিলা বা নিষিদ্ধ করতে দ্বিধা করবে না।”


এই টুইট ঘিরে ফের উত্তাল হয়েছে কর্নাটকের রাজধানী। এই টুইটের জবাবে কর্নাটকের বিজেপি প্রেসিডেন্ট বলেছেন, “প্রিয়ঙ্ক খাড়্গে আরএসএস-কে নিষিদ্ধ করার কথা বলেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক জন স্বয়ং সেবক। তিনি দেশের মধ্যমণি হয়ে রয়েছেন। আমরা সবাই স্বয়ংসেবক। পণ্ডিত জওহরলাল নেহেরু, ইন্দিরা গান্ধী এবং নরসিমহারাওয়ের সরকারও আরএসএস-কে নিষিদ্ধ ঘোষণার চেষ্টা চালিয়েছিল। কিন্তু সফল হয়নি। বজরং ও আরএসএস-কে নিষিদ্ধ করার চেষ্টা করলে কংগ্রেস পুড়ে ছাই হয়ে যাবে। প্রিয়ঙ্ক খাড়্গে দেশের ইতিহাস জানা উচিত। নিজের জিভে লাগাম দেওয়া উচিত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours