বিতর্কের জল যে মাঠের বাইরে গড়িয়েছে, সন্দেহ নেই। আম্পায়ারের নো বলের সিদ্ধান্ত লখনউ যে ভালোভাবে নিচ্ছিল না, তা পরিষ্কার। সেই কারণেই রিভিউ নেওয়া হয়। তবে ব্যাপারটা এই পর্যন্ত থাকলে কিছু বলার ছিল না। ওই ঘটনার পর ম্যাচ শুরু হতেই লখনউয়ের টুইটার হ্যান্ডেল থেকে হায়দরাবাদকে ট্যাগ করে লেখা হয়, 'সব বলে নো পাওয়া যায় না!'

IPL 2023: নো বল নিয়ে চরম বিতর্ক, লখনউয়ের ডাগআউটে পড়ল বোতলনো বল নিয়ে চরম বিতর্ক, লখনউয়ের ডাগআউটে পড়ল বোতল
Image Credit Source: Twitter
হায়দরাবাদ : আবেশ খানের ওই বল ‘নো’ কিনা, তা নিয়ে বিতর্ক চরমে উঠল। ক্রিকেটর রুলবুক বলছে ফুলটস বল যদি কোমরের ওপরে যায়, তা হলে তাকে নো বল (No Ball) দিতে হবে। সেই নিয়ম মেনেই হয় ম্যাচ। কিন্তু ব্যাতিক্রমও থাকে অনেক সময়। চারমিনারের শহরে হায়দরাবাদ-লখনউয়ের (SRH vs LSG) ম্যাচে উল্টো ছবিও দেখল আইপিএল (IPL)। আবেশ খানের বল আব্দুল সামাদের কোমরের ওপর দিয়ে গিয়েছে। টিভি রিপ্লেতে যে ছবি পরিষ্কার। মাঠের আম্পায়ার ‘নো’ দিয়েওছিলেন। লখনউ সেই সময় রিভিউ নেয়। আশ্চর্য করে দিয়ে থার্ড আম্পায়ার ‘নো’ বাতিল করে দেন। যা নিয়ে ক্ষোভ ওঠে চরমে। উত্তাল হয় গ্যালারি। তারই জের সামলাতে হল লখনউয়ের রিজার্ভ বেঞ্চকে। কী ঘটল, বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


ঘরের মাঠে খেলা বলে এইডেন মার্করামের টিমকে পুরোপুরি সমর্থন দিয়েছে হায়দরাবাদের ভক্তরা। এ ছবি অত্যন্ত পরিচিত। কিন্তু অতি সমর্থনের কারণে মাঠে অপ্রিয় ঘটনা ঘটে যাবে, তা কেউই আশা করেননি। ওই নো বল থার্ড আম্পায়ার বাতিল করে দেওয়ার পরই সারা গ্যালারি থেকে ধিক্কার দেওয়া হয় থার্ড আম্পায়ারের উদ্যেশে। লখনউয়ের ডাগআউটের ঠিক পেছনে যে গ্যালারি তারাও সামিল হয়েছিল ওই বিতর্কে। ঠিক তখনই ওই গ্যালারি থেকে বোতল ছোড়া হয়। যা এসে পড়ে লখনউয়ের ডাগআউটে। কারও গায়ে লেগেছে, কেউ চোট পেয়েছেন কিনা তা অবশ্য জানা যায়নি। তবে আম্পায়ারের নজর এড়ায়নি ওই ঘটনা। সঙ্গে সঙ্গে তিনি খেলা থামিয়ে দেন। ওই গ্যালারি কার্যত ফাঁকা করে দেওয়া হয়। মোতায়েন করা হয় নিরাপত্তারক্ষীদের। এর জেরে মিনিট কয়েক খেলা বন্ধ ছিল।



বিতর্কের জল যে মাঠের বাইরে গড়িয়েছে, সন্দেহ নেই। আম্পায়ারের নো বলের সিদ্ধান্ত লখনউ যে ভালোভাবে নিচ্ছিল না, তা পরিষ্কার। সেই কারণেই রিভিউ নেওয়া হয়। তবে ব্যাপারটা এই পর্যন্ত থাকলে কিছু বলার ছিল না। ওই ঘটনার পর ম্যাচ শুরু হতেই লখনউয়ের টুইটার হ্যান্ডেল থেকে হায়দরাবাদকে ট্যাগ করে লেখা হয়, ‘সব বলে নো পাওয়া যায় না!’


এই আইপিএলে লখনউ যত ভালোই পারফর্ম করুক না কেন, বিতর্কে কম জড়ায়নি। এই ক’দিন আগে বিরাট কোহলির টিমের সঙ্গে লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের ঝামেলা আন্তর্জাতিক বিতর্কের চেহারা নিয়েছিল। লখনউ প্রকাশ্যে বিতর্কিত টুইট করে আর এক বার ক্রিকেট ভক্তদের বিরাগভাজন হল। লখনউয়ের পরিস্থিতি এখন এমন, ক্রুণাল পান্ডিয়ার টিমকে দেখলেই ‘বিরাট-বিরাট’ বলে চিৎকার করছে গ্যালারি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours