অনুসন্ধানের পর চলতি বছরের ৩০ জানুয়ারি ৩ টি প্রকল্পের তালিকা প্রকাশ করেন জেলাশাসক, যে সব প্রকল্পে তছরুপ হয়েছে বলে অভিযোগ।

Calcutta High Court: তৃণমূলের পঞ্চায়েতের প্রধানই কেন্দ্রীয় প্রকল্পের টাকা হাতিয়েছেন, আইনি ব্যবস্থা নিন: কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি
কলকাতা: কেন্দ্রীয় প্রকল্পের টাকা তছরুপ করার অভিযোগ। সেই মামলায় উত্তর দিনাজপুরের জেলাশাসককে বিস্তারিত অনুসন্ধানের নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। পঞ্চায়েত দফতরের সচিবের নজরদারিতে অনুসন্ধানের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। নির্দিষ্ট সময় পরপর পঞ্চায়েতের সচিবকে রিপোর্ট পাঠাবেন জেলাশাসক। এমনই নির্দেশ দিয়েছে আদালত। শুক্রবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী দু মাসের মধ্যে অনুসন্ধান শেষ করতে হবে।


১০০ দিনের কাজের প্রকল্পের টাকা তছরুপ হচ্ছে, এই অভিযোগে ২০২২ সালে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন উত্তর দিনাজপুরের এক বাসিন্দা। গত বছরের ৩১ অক্টোবর বিষয়টি খতিয়ে দেখার জন্য উত্তর দিনাজপুরের জেলাশাসককে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

অনুসন্ধানের পর চলতি বছরের ৩০ জানুয়ারি ৩ টি প্রকল্পের তালিকা প্রকাশ করেন জেলাশাসক, যে সব প্রকল্পে তছরুপ হয়েছে বলে অভিযোগ। ওই অনুসন্ধানের পর জগদীশপুর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রধানের কাছ থেকে প্রায় ৪ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধারের নির্দেশ দেন জেলাশাসক। কিন্তু সেই অনুসন্ধানের পরও অসন্তোষ প্রকাশ করে ফের আদালতের দ্বারস্থ হন মামলাকারী। সবকটি প্রকল্পের তছরুপের তথ্য সামনে আসেনি বলেই দাবি করা হয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours