ভোটের ফলাফল গণনার মধ্যেই হার মানলেন বিজেপির বিদায়ী মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ভোট গণনা শুরু হওয়ার দু' ঘণ্টার মধ্যেই ম্যাজিক সংখ্যা পার করে গিয়েছে কংগ্রেস। মুখ থুবরে পড়েছে বিজেপি।

Karnataka Assembly Poll Result 2023: 'আমরা পারলাম না', চূড়ান্ত ফলাফল প্রকাশের আগেই হার মানলেন বোম্মাই
Image Credit Source: ANI
বেঙ্গালুরু: কর্নাটকে আজ নির্বাচনী ফলাফল প্রকাশ। সকাল ৮ টা থেকেই শুরু হয়েছে ভোট গণনা। আর গণনার প্রথম থেকেই বিজেপিকে পিছনে ফেলে এগোচ্ছে কংগ্রেস। আর বেলা যত বাড়ছে জয়ের গতি বাড়ছে গ্র্যান্ড ওল্ড পার্টির। সকাল ১০ টার মধ্য়েই ম্যাজিক ফিগার পেরিয়ে যায় কংগ্রেস। ইতিমধ্যেই উদযাপনে মেতেছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। সাম্প্রতিক ট্রেন্ড অনুযায়ী, ২২৪ টি আসনের মধ্যে ১৩২ টি আসনেই এগিয়ে রয়েছে কংগ্রেস। ট্রেন্ড থেকে স্পষ্ট অনুমান করা যায় মুখ্যমন্ত্রীর গদি যাবে কংগ্রেসের ঝুলিতেই। ৬৬ আসনে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। আর চূড়ান্ত ফলাফল ঘোষণার আগে ভোট গণনার চলাকালীনই পরাজয় স্বীকার করলেন বিজেপির বিদায়ী মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।


ভোট গণনা চলাকালীন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বোম্মাই বলেন, “প্রধানমন্ত্রী ও বিজেপি কর্মীদের অনেক প্রচেষ্টা সত্ত্বেও আমরা সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারিনি। সম্পূর্ণ ফলাফল প্রকাশ পাওয়ার পরে আমরা এই ফলাফল নিয়ে বিশদে বিশ্লেষণ করব।” তিনি আরও বলেন, “আমরা এই ফলাফলকে সামনে রেখে লোকসভা নির্বাচনে ফিরে আরও শক্তিশালীভাবে ফিরে আসতে পারব।” এদিকে আজ সকালেই কর্নাটক বিধানসভা নির্বাচনে বিজেপির জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন বোম্মাই। তবে বেলা গড়াতেই ইউ-টার্ন নিলেন স্বয়ং বিজেপির বিদায়ী মুখ্যমন্ত্রী। চূড়ান্ত ফলাফল প্রকাশ হওয়ার আগেই হার স্বীকার করে নিলেন বাসবরাজ বোম্মাই।


এদিকে ইতিমধ্যেই জানা যাচ্ছে, কনকপুরা কেন্দ্র থেকে ১ লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন কর্নাটক কংগ্রেসের সভাপতি ডিকে শিবকুমার। উল্লেখ্য, আজ গণনার প্রথম থেকেই এগিয়ে রয়েছে কংগ্রেস। যে সময় বোম্মাই বিজেপির হার মেনে নিলেন সেই মুহূর্তে নির্বাচন কমিশনের ওয়েবসাইট অনুযায়ী, কংগ্রেস ১২৯ টি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি এগিয়ে রয়েছে ৬৭ টি আসনে। এদিকে তখন ২২ টি আসনে এগিয়ে রয়েছে জেডিএস।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours