১৯মে প্রথম কিস্তির টাকা মেটানোর পর তার ১২ দিনের মধ্যে বাকি টাকা মিটিয়ে দিতে হবে। এই বিষয়ে ববিতা জানান, তিনি একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছিলেন। সেই গাড়িটি বিক্রি করে টাকা দেবেন তিনি। 

Babita Sarkar: আবার 'বেকার' ববিতা, গাড়ি বেচে ফেরাবেন টাকাববিতা সরকার
কলকাতা: কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে চাকরি খুইয়েছেন ববিতা সরকার (Babita Sarkar)। অতীতে প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর (Ankita Adhikari) চাকরি বাতিল করে সেই চাকরি ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। কিন্তু এরই মধ্যে উঠে আসে চাকরির নতুন দাবিদার। শিলিগুড়ির অনামিকা রায়ের (Anamika Roy) দাবি, ওই চাকরির আসল দাবিদার তিনিই। সেই নিয়ে দীর্ঘদিন আদালতে মামলা চলার পর মঙ্গলবার ববিতার চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। একইসঙ্গে অঙ্কিতার ফেরত দেওয়া যে ১৫ লাখ টাকা ববিতার কাছে গচ্ছিত ছিল, সেটিও ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। দুই দফায় টাকা ফেরত দেওয়ার নির্দেশ আদালতের। প্রথম কিস্তিতে টাকা ফেরত দিতে হবে ১৯ মের মধ্যে। তার ১২ দিনের মধ্যে দ্বিতীয় কিস্তিতে বাকি টাকা মিটিয়ে দিতে হবে।


এদিন যখন আদালত ববিতাকে টাকা ফেরতের নির্দেশ দেয়, তখন ববিতা জানান, ওই ১৫ লাখ টাকার মধ্যে ১১ লাখ টাকা আজই ফেরত দিতে পারবেন তিনি। কিন্তু বাকি টাকা ফেরত দেওয়ার জন্য আদালতের কাছে কিছুটা সময় চান তিনি। ববিতার আর্জি ছিল, যাতে তাঁকে বাকি টাকা ফেরত দেওয়ার জন্য তিন মাস সময় দেওয়া হয়। কিন্তু আদালতের নির্দেশ, ১৯মে প্রথম কিস্তির টাকা মেটানোর পর তার ১২ দিনের মধ্যে বাকি টাকা মিটিয়ে দিতে হবে। এই বিষয়ে ববিতা জানান, তিনি একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছিলেন। সেই গাড়িটি বিক্রি করে টাকা দেবেন তিনি।


অঙ্কিতার ফেরত দেওয়া যে টাকা ববিতার কাছে গচ্ছিত ছিল, সেই টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। তবে ববিতার চাকরিকালে যে বেতন পেয়েছেন, সেই কয়েকমাসের টাকা ববিতাকে ফেরত দিতে হবে না বলেও জানিয়েছে হাইকোর্ট। বিচারপতি গঙ্গোপাধ্যায় এদিন জানিয়েছেন, মামলায় ববিতার ভুল স্পষ্ট। সেক্ষেত্রে আদালত চাইলেই তাঁকে শাস্তি দিতে পারত কিন্তু সে পথে হাঁটেনি আদালত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours