লোকসভা হাউজিং কমিটির নির্দেশ মোতাবেক এদিন প্রায় দু-দশক ধরে বসবাস করা সরকারি বাংলো ছাড়েন। আর এদিনই ফের কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় রাহুল গান্ধী।

Rahul Gandhi: 'রাহুল গান্ধী অলস রাজনীতির প্রতিনিধি', কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীররাহুল গান্ধী
নয়া দিল্লি: ফের কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে ‘অলস রাজনীতির প্রতিনিধি’ বলে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী (Union Minister) তথা কর্নাটকের সাংসদ রাজীব চন্দ্রশেখর। শনিবার জাতি-গণনা প্রসঙ্গে রাহুল গান্ধীকে কটাক্ষ করে তিনি বলেন, “জনগণের জীবনযাত্রা উন্নীত করার কোনও পদক্ষেপ ছাড়াই রাহুল গান্ধী উদ্ভট অভিযোগ ও প্রতিশ্রুতি দিয়ে অলস রাজনীতির প্রতিনিধিত্ব করেন।”


মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে মাস খানেক আগেই সাংসদ পদ খুইয়েছেন রাহুল গান্ধী। এরপর লোকসভা হাউজিং কমিটির নির্দেশ মোতাবেক এদিন প্রায় দু-দশক ধরে বসবাস করা সরকারি বাংলো ছাড়েন তিনি। আর এদিনই ফের কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় রাহুল। আসন্ন কর্নাটক বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কংগ্রেসের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে রাহুল গান্ধীকে একহাত নেন রাজীব চন্দ্রশেখর। কংগ্রেসের সঙ্গে জনতা দলকেও একহাত নিয়ে তিনি বলেন, কংগ্রেস এবং জনতা দল (সেকুলার) অতীতের ‘অলস এবং শোষণমূলক’ রাজনীতির প্রতীক।

প্রসঙ্গত, দিন কয়েক আগে কর্নাটকে নির্বাচনী প্রচারে গিয়ে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। রাজ্যবাসীকে ঢালাও প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, “আমরা ক্ষমতায় এলে গৃহ জ্যোতি-র অধীনে ২০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হবে। গৃহ লক্ষ্মী প্রকল্পের অধীনে প্রত্যেক মহিলাকে মাসে ২ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া যুব নিধি-র অধীনে স্নাতক পাশ বেকার যুবদের মাসে ৩ হাজার টাকা করে ভাতা, অন্ন ভাগ্য প্রকল্পের অধীনে প্রত্যেক পরিবারতে বিনামূল্যে ১০ কেজি করে চাল দেওয়া হবে।”


এই খবরটিও পড়ুন
Image
Bomb Found: পঞ্জাবের তরন তারান গুরুদ্বারে মিলল তাজা বোমা, আতঙ্ক
Image
Rahul Gandhi: ক্ষমতায় এলে বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ, মহিলাদের মাসে ২ হাজার টাকা: রাহুল গান্ধী
Image
Amarnath Yatra: চলতি বছরের অমরনাথ যাত্রা কবে শুরু, দিন ঘোষণা SASB-র
রাহুল গান্ধীর এই সমস্ত প্রতিশ্রুতি প্রসঙ্গেই এদিন পাল্টা তোপ দাগেন কর্নাটকের রাজ্যসভার সাংসদ রাজীব চন্দ্রশেখর। তিনি আরও বলেন, “ওরা (কংগ্রেস) যখন সরকারে ছিল তখন ওবিসি-দের জন্য কিছুই করেনি। প্রধানমন্ত্রী এবং কর্নাটকে ডবল ইঞ্জিন সরকারের অধীনে ওবিসি সম্প্রদায়ের জন্য করা সমস্ত কাজ দেখুন। প্রতিশ্রুতি দেওয়া এবং তারপর উধাও হয়ে যাওয়া কংগ্রেসের স্টাইল।” এপ্রসঙ্গে পঞ্জাব, রাজস্থানেরও উদাহরণ টানেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর কথায়, “ওরা প্রতিশ্রুতি দিয়ে পঞ্জাব, রাজস্থান এবং ছত্তিশগঢ়েও গিয়েছে। কিন্তু কখনও প্রতিশ্রুতি রাখতে পারবে না।”

সম্প্রতি বিজেপির কয়েকজন সদস্য কংগ্রেস ও জেডিইউ (এস)-এ নাম লিখিয়েছেন। এদিন তাঁদেরও একহাত নেন রাজীব চন্দ্রশেখর। উচ্চাকাঙ্খা নিয়েই তাঁরা দলবদল করেছেন অভিযোগ তুলে মন্ত্রী বলেন, “আগামী ১৩ মে কর্নাটক নির্বাচনে ওরা কেবল পরাজিত হবে না, আগের দশকগুলিতে বিজেপি নেতা হিসাবে যে সম্মান পেয়েছিলেন, সেটাও তাঁরা হারাবেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours