সাগরদিঘির প্রভাব যাতে ভাঙড়ে না পড়ে সেই কারণে আগেই আটঘাঁট বেঁধে মাঠে নেমেছিল তৃণমূল। তাই ভাঙড়ে শওকত মোল্লাকে পর্যবেক্ষকের দায়িত্ব দেয় ঘাসফুল শিবির।

Arabul Islam: ভাঙড়ে ভোট বৈতরণী পেরতে আরাবুলে আস্থা তৃণমূলের, সহকারী হলেন 'বিরোধী গোষ্ঠীর' রহিম(নিজস্ব চিত্র)
ভাঙড়: কয়েকদিন আগের ঘটনা। ক্যানিং পূর্বের বিধায়ক তথা ভাঙড়ের পর্যবেক্ষক শওকত মোল্লার হাত ধরে সাংবাদিক বৈঠক করেন তাঁরই বিরোধী গোষ্ঠীর নেতা কাইজার আহমেদ। পঞ্চায়েত ভোটের আগে কোনও রকম গোষ্ঠী কোন্দল যে ঘাসফুল শিবির আর বরদাস্ত করবে না তা এক প্রকার স্পষ্ট হয়। এবার দলের নেতাদেরও এককাট্টা করতে ময়দানে নেমে পড়েছেন নেতৃত্বরা। গোষ্ঠী কোন্দল ভুলে নয়া দায়িত্ব পেলেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও তাঁর বিরোধী গোষ্ঠী হিসাবে পরিচিত আবদুর রহিম।


সাগরদিঘির প্রভাব যাতে ভাঙড়ে না পড়ে সেই কারণে আগেই আটঘাঁট বেঁধে মাঠে নেমেছিল তৃণমূল। তাই ভাঙড়ে শওকত মোল্লাকে পর্যবেক্ষকের দায়িত্ব দেয় ঘাসফুল শিবির। আইএসএফ-এর হাত থেকে ভাঙড় উদ্ধারে এবার শওকতের ভরসা আরাবুল ইসলাম। ভাঙড় ২ ব্লকের তৃণমূল কনভেনার করা হল আরাবুল ইসলামকে। একই সঙ্গে আরাবুল বিরোধী গোষ্ঠীর নেতা আবদুর রহিমকে করা হয়েছে সহকারী কনভেনার। রবিবার বিকালে এহেন ঘোষণা করেন শওকত মোল্লা। একই সঙ্গে ভাঙড় ২ ব্লকের দশটি অঞ্চলের তৃণমূল নেতাদের নিয়ে তিনি ৯৬ জনের একটি কমিটি ঘোষণা করেন।

ওয়াকিবহাল মহল বলেছে, এর আগে বহুবার ভাঙড়ে তৃণমূল কংগ্রেস ভোট বৈতরণী পার করেছে আরাবুল ইসলামের ‘ভোট মেশিনারির’ উপর ভর করে। তাই আগামী পঞ্চায়েত নির্বাচনে আরাবুল ইসলামের মেশিনারির উপর ভরসা রাখলেন শওকত মোল্লা। শুধু তাই নয় সব রকম দলীয় কোন্দল মিটিয়ে আবদুর রহিমকে করা হল আরাবুলের সহকারী।


আজ শওকত বলেন, “আরাবুলদা, রহিমদার নেতৃত্বে ভাঙড়ে লড়াই হবে। সর্বশক্তি দিয়ে তৃণমূল লড়াই করবে।” পাশাপাশি তিনি নওশাদ সিদ্দিকির কার্যকলাপ নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, “বিধায়ক হয়েও ভাঙড়ের উন্নয়নে কোনও কাজ করেননি নওশাদ। তৃণমূল কংগ্রেসের হাত ধরে আগামী তিন বছরে সবদিক থেকে উন্নতি করবে ভাঙড়।” যদিও, তৃণমূলের এই কমিটিকে ব্যঙ্গ করেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি পরিষ্কার বলেন, “কাকে নিয়ে কমিটি গড়া হল,কমিটিতে কারা থাকল তা নিয়ে আইএসএফের কিছু যায় আসে না। বিধানসভার থেকে পঞ্চায়েত ভোটে বেশি ভোট পাবে আইএসএফ। এদিন ভাঙড়ে কয়েক হাজার মানুষ নিয়ে র‍্যালি করেন নওশাদ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours