সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনিদের সঙ্গে রিঙ্কুর তুলনা টেনে এনে বিস্ফোরক কিছু মন্তব্য করেছেন সেওয়াগ।

Sehwag on Rinku Singh: 'আর ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবে না', রিঙ্কুকে নিয়ে বিস্ফোরক বীরু
Image Credit Source: Twitter
কলকাতা: ২০২৩ আইপিএলের নতুন তারা রিঙ্কু সিংয় (Rinku Singh)। গত সপ্তাহে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভার। পাঁচ বলে পরপর পাঁচ ছয়। কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারের উপর যেন সেদিন ‘ঈশ্বর’ ভর করেছিল (IPL 2023)। অসম্ভবকে সম্ভব করে সেদিন কেকেআরকে ম্যাচ জিতিয়েছিলেন রিঙ্কু। আলিগড়ের ক্রিকেটারকে নিয়ে হইচইয়ের মধ্যে রিঙ্কুকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন জাতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag)। তাঁর মতে, কিছু কিছু বিষয়ের জন্য ভাগ্যের প্রয়োজন হয়। রিঙ্কু আর কোনওদিন ছয় হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবেন না। কেন এমন বললেন সেওয়াগ? বিস্তারিত রইল 


একটা সময় কলকাতা নাইট রাইডার্সের সমর্থকদের বড় ভরসা ছিলেন আন্দ্রে রাসেল। রাসেলের মাসেল পাওয়ারের উপর অগাধ আস্থা ছিল নাইট সমর্থকদের। কালের নিয়মে সেই জায়গাটা দখল করে নিয়েছেন রিঙ্কু সিং। আলিগড়ের ২৫ বছরের ক্রিকেটার নাইট সমর্থকদের ভরসা আদায় করে নিয়েছেন তাঁর পরিশ্রম ধারাবাহিকতার জেরে। কেকেআর সমর্থকদের বিশ্বাস, শেষ ওভারে এখন ৩০ রান প্রয়োজন হলেও জিতিয়ে দিতে পারেন রিঙ্কু। ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচটিরও ফয়সালা হয় শেষ ওভারে। ক্রিজে ছিলেন রিঙ্কু সিং। কিন্তু সেদিন আর বিপক্ষের বোলারকে পরপর ছক্কার বন্যায় ভাসিয়ে দলকে জেতাতে পারেননি। যা দেখে সেওয়াগ বলেছেন, “ক্রিকেটের ইতিহাসে আর কখনও এমনটা হবে না। রিঙ্কু সিং আর কখনও এমনটা করতে পারবেন না। যা রেকর্ড হওয়ার হয়ে গিয়েছে। এই রেকর্ড ভবিষ্যতে কেউ না কেউ ভেঙে দেবে ঠিকই। কিন্তু রিঙ্কু তাঁর কেরিয়ারে আর কখনও ৬টা ছয় হাঁকিয়ে তাঁর নিজেরই রেকর্ড ভাঙতে পারবেন না।”


আইপিএলে পরপর পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকানোর রেকর্ড অন্য কোনও ক্রিকেটারের নেই। সেওয়াগের বিশ্বাস, সেদিন ভাগ্য সঙ্গ দিয়েছিল রিঙ্কুর। কারণ তাঁর বিপক্ষে ছিলেন উত্তরপ্রদেশের ঘরোয়া দলের ক্রিকেটার যশ দয়াল। নেটে বহুবার যাঁকে ফেস করেছেন রিঙ্কু। যশের পরিবর্তে আলজারি যোশেফ থাকলে পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকাতে পারত না রিঙ্কু। তিনি আরও বলেন, “এমএস ধোনি, সচিন তেন্ডুলকর দলে রয়েছেন মানেই ম্যাচ জিতিয়ে দেবেন। একটা সময়ে লোকের এমন বিশ্বাস ছিল। ঠিক তেমনই কেকেআর টিমের বিশ্বাস রয়েছে রিঙ্কুর উপর। আগে আন্দ্রে রাসেল ছিল। এখন রিঙ্কু সেই জায়গাটা নিয়েছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours