তিনি বলেন, এই বুথে যদি বিজেপি, কংগ্রেস কিংবা সিপিএমের একটিও লোক পাওয়া যায়, তাহলে বুঝতে হবে এখানে 'গদ্দার' আছে।


বুথের প্রতিটি বাড়িতে তৃণমূলের পতাকা লাগানোর ফরমান দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। শনিবার দিনহাটা-ভিলেজ-১ অঞ্চল তৃণমূলের একটি বুথ সম্মেলন ছিল। সেখানেই উদয়ন গুহ এই ফরমান দেন। তিনি বলেন, “এই বুথের প্রতিটা বাড়িতে পতাকা লাগিয়ে দিতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে চিহ্নিত করে দিতে হবে, এটা হচ্ছে তৃণমূলের বাড়ি। এ বাড়িতে আর অন্য কারও স্থান নেই। আমরা দেখতে চাই ১৫ দিনের মধ্যে এই অঞ্চলের প্রত্যেকটা বাড়িকে চিহ্নিত করে দেওয়া হয়েছে। স্বেচ্ছায় মালিক যেন এসে বলেন আমাদের বাড়িতে পতাকা লাগান।” একইসঙ্গে তিনি বলেন, এই বুথে যদি বিজেপি, কংগ্রেস কিংবা সিপিএমের একটিও লোক পাওয়া যায়, তাহলে বুঝতে হবে এখানে ‘গদ্দার’ আছে। তৃণমূলের এই বক্তব্য ঘিরে জোর চর্চা শুরু হয়েছে। পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু জেলায় জেলায়। শাসক, বিরোধী সব রাজনৈতিক দলই নিজেদের মতো করে প্রচার শুরু করে দিয়েছে।


কোচবিহারে এরকমই এক দলীয় কর্মসূচি থেকে উদয়ন গুহকে শনিবার বলতে শোনা যায়, “এই পঞ্চায়েতে ১২টা আসন রয়েছে। ১২টা আসনেই আমাদের জয়ী হতে হবে। বুথে দল যাকে প্রার্থী করবে, তাকে বিপুল ভোটে জয়ী করতে হবে। সকলকে মিলেমিশে এটা করতে হবে। যেখানে জোড়া ফুল, সেখানে ভোট দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে শক্তিশালী করতে হবে।”


এরপরই উদয়ন গুহ বলেন, “তবে শুধু ভোটে জয় নিয়ে আমি সন্তুষ্ট নই। মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের জন্য এত কিছু করার পরও যদি বুথে একজনও বিজেপি বেরোয়, একজনও সিপিএম পাওয়া যায়, একজনও কংগ্রেসের লোক পাওয়া যায়, তাহলে বুঝে নিতে হবে গদ্দার আমাদের নিজেদের ভিতরে আছে। সারাদিন আমাদের সঙ্গে থেকে রাতে বিজেপিকে ভোট দেওয়ার চিন্তা করছে, এরকম লোক থাকলে তাদের থেকেও সাবধান থাকতে হবে। এই লোকগুলোকেও দেখে নিতে হবে যাতে দু’ নৌকায় পা দিয়ে গ্রামের ক্ষতি না করতে পারে। এই বুথে যত কর্মীরা আছেন সকলে ঐক্যবদ্ধভাবে তা নজর রাখবেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours