আইপিএলের ১৬তম সংস্করণের ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে নামছে কলকাতা নাইট রাইডার্স। অথচ টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই চোট আঘাতে জর্জরিত কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি।

একের পর এক ধাক্কা। অধিনায়ক শ্রেয়স আইয়ার আগেই পিঠে চোট পেয়েছিলেন। অস্ত্রোপচারের জন্য এ বারের আইপিএল খেলা হচ্ছে না তাঁর। নতুন অধিনায়ক বাছতে বসে মাথার চুল ছেঁড়ার অতিক্রম কলকাতা নাইট রাইডার্স (KKR) কর্তাদের। ফের একটা দুঃসংবাদ। গোদের উপর বিষফোঁড়ার মতো দলের আরও এক ক্রিকেটার চোটের কবলে পড়লেন! প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে গিয়ে চোট পেয়েছেন ওই ক্রিকেটার। আইপিএল শুরুর আগেই চোট আঘাতে জর্জরিত দলটি (IPL 2023)। সেই ২০১৪ সালে শেষবার আইপিএল ট্রফি ঢুকেছিল নাইটদের ক্যাবিনেটে। তারপর থেকে ভাঁড়ার শূন্য। শ্রেয়স আইয়ারকে সামনে রেখে তৃতীয় আইপিএল ট্রফি জয়ের স্বপ্ন নিয়ে দল গড়েছে কিং খানের। কিন্তু মাঠে নামার আগেই চোট আঘাতের খবরে বিপর্যস্ত টিম। শ্রেয়সের পর কেকেআরের কোন ক্রিকেটার চোট পেলেন? বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।


অকল্যান্ডের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে গিয়ে চোট পান নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। যে কারণে ২৫ মার্চ থেকে শুরু হতে চলা শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ফার্গুসন। পরের ম্যাচগুলিও খেলতে পারবেন কিনা তার নিশ্চয়তা নেই। জানিয়েছেন নিউজিল্যান্ডের বোলিং কোচ শেন যুর্গেনসন। কেকেআরের জন্য যা মোটেও স্বস্তির খবর নয়। ডান হাতি পেসারের চোট কতটা গুরুতর সেই বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। অনুমান করা হচ্ছে, আইপিএলের প্রথমদিকের কয়েকটি ম্যাচে কিউয়ি পেসারকে পাবে না কেকেআর। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই খেলার পর দিন কয়েকের বিশ্রাম নিয়ে আইপিএলের জন্য ভারতে আসার কথা ছিল ফার্গুসনের। ফাস্ট বোলারের হ্যামস্ট্রিংয়ের চোট সেই পরিকল্পনায় জল ঢেলেছে।


গত মরসুমে কেকেআরের হয়ে প্যাট কামিন্স, টিম সাউদিরা পাওয়ার প্লে-তে উইকেট ফেলতে হিমশিম খাচ্ছিলেন। অন্যদিকে গুজরাট টাইটান্সের হয়ে লকি ফার্গুসনের গতবারের মরসুমটা দারুণ কেটেছে। ১৪ ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন। গত মরসুমের দ্রুততম ডেলিভারির পাশে তাঁর নাম রয়েছে। তিন মরসুম কলকাতায় কাটানোর পর ২০২২ সালে গুজরাটের হয়ে খেলেছিলেন কিউয়ি পেসার। শুধু পাওয়ার প্লে-তেই নয়, কিউয়ি স্পিডস্টার ডেথ ওভারেও সমান কার্যকরী। ২০২৩ আইপিএলে ফের একবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামার কথা রয়েছে ফার্গুসনের। তার আগেই চোট পেয়ে অনিশ্চয়তা বাড়ালেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours