সানিয়াকে মেন্টর হিসেবে আরসিবিতে নিয়োগের ক্ষেত্রে মাইক হেসন বলেন, "এতদিন আমাদের দলে কোনও মেন্টর ছিল না। আমরা ভেবেছিলাম, প্লেয়ারদের প্রত্যেকটি প্রয়োজন আমরা মেটাতে পেরেছি। কিন্তু আমরা চেয়েছিলাম এমন একজনকে আনতে, যে প্লেয়ারদের মনস্তত্ব বুঝবে। মনোবল বাড়াতে পারবে। দলকে আলাদা মাত্রা দিতে পারবে। এমন একজন, জীবনে অনেক প্রতিবন্ধকতা পার করেছে। সানিয়ায় সবচেয়ে ভালো আর কেউ হত না।"



মেয়েদের আইপিএলের (WPL) উদ্বোধনী সংস্করণের আগে আরসিবি (RCB) শিবিরে হাজির হয়েছেন দলের মেন্টর সানিয়া মির্জা (Sania Mirza)। সময় কাটালেন দলের প্লেয়ারদের সঙ্গে। ৫ই মার্চ রয়েছে আরসিবির প্রথম ম্যাচ। তার আগে প্লেয়ারদের পেপটক দিলেন সানিয়া। কী ভাবে চাপ সামলাতে হয়, মাঠ-গ্যালারি ভুলে খেলায় মন দিতে হয়, হেদার নাইটদের উপদেশ দিলেন সানিয়া। কেরিয়ার জুড়ে প্রচুর সাফল্য তাঁর। যতই তাঁর খেলা টেনিস হোক, একটা মেয়ে কী করে যাবতীয় প্রতিবন্ধকতা পার করে পুরস্কারের মঞ্চে পা দেয়, সানিয়ার থেকে ভালো আর কে জানেন। আরসিবি ক্রিকেট ডিরেক্টর মাইক হেসন মনে করেন, সানিয়া মির্জা যে কোনও খেলার রোল মডেল। আর সিবির মেন্টর হিসেবে তাঁর অন্তর্ভুক্তি দলকে অনুপ্রাণিত করবে। ছ’বার গ্র্যান্ড স্লামজয়ী এই টেনিস তারকা সোফি ডিভাইন, এলিস পেরিদের ট্রফি জিততে কতটা সাহায্য করবেন?বিস্তারিত রইল

দলের প্রত্যেক ক্রিকেটারকে আশ্বাস দিয়ে সানিয়া বলেছেন, “যদি আমার সঙ্গে কারও কোনও আলোচনা থাকে, নির্দ্বিধায় সে আমার সঙ্গে কথা বলতে পারে। আমি আছি ক্রিকেটারদের জন্য। যখন আমি নেই, তখন আমার সঙ্গে ফোনেও কথা বলতে পারে ওরা।” টেনিস থেকে সদ্য অবসর নিয়েছেন সানিয়া মির্জা। অবসর নেওয়ার সিদ্ধান্ত কতটা কঠিন ছিল, সে বিষয়ে তাঁকে প্রশ্ন করেন সোফি ডিভাইন। সানিয়া বলেছেন, “আমি তৈরি ছিলাম। গত এক বছর চাপের মধ্যে কেটেছে। তিনটে অস্ত্রপ্রচার হয়েছে। একটা ছেলেও আছে আমার। এই সময় যে অবসর নেব, আমি জানতামই।” অস্ট্রেলিয়ান ওপেন ছিল জীবনের শেষ টুর্নামেন্টে। তাঁর ইচ্ছা ছিল এই প্রতিযোগিতার পরই তিনি অবসর নেবেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours