আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল ২০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত, ২৫ জোড়া লোকাল ট্রেন বাতিল প্রতিদিন। ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত, ২১ জোড়া লোকাল ট্রেন বাতিল।


সোমবার থেকে দশ দিন শিয়ালদায় (Sealdah Station) একগুচ্ছ লোকাল ট্রেন (Local Train) বাতিলের ঘোষণা করা হয়েছিল। নৈহাটি-রানাঘাট শাখায় তৃতীয় লাইনের কাজ এবং ইন্টারলকিংয়ের কাজের জন্যই ট্রেন বাতিল হচ্ছে বলে জানা গিয়েছিল। ঘুরপথে চলার কথা ছিল একাধিক এক্সপ্রেস ট্রেনে। তবে সেই কাজ হচ্ছে না। আর সে কারণেই বিজ্ঞপ্তি দিয়েও তা তুলে নিল পূর্ব রেল। কোনও ট্রেন বাতিল হচ্ছে না। যে কাজ হওয়ার কথা ছিল, তা স্থগিত করা হয়েছে। সব ট্রেন চলবে নির্ধারিত সময় মেনেই। নতুন বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। সূত্রের খবর, প্রশাসনিক কারণেই কাজ স্থগিত রাখা হয়েছে। 


এদিকে আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল ২০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত, ২৫ জোড়া লোকাল ট্রেন বাতিল প্রতিদিন। ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত, ২১ জোড়া লোকাল ট্রেন বাতিল। এদিন সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছিলেন শিয়ালদার ডিআরএম এস পি সিং। একইসঙ্গে, ২০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি, অন্য পথে ঘুরিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছিল মোট ১৩ টি এক্সপ্রেস ট্রেন। ২০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি, মোট ৪ জোড়া এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছিল আগের বিজ্ঞপ্তিতে। বাতিলের তালিকায় ছিল, শিয়ালদা-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস, শিয়ালদা-সিউড়ি মেমু, শিয়ালদা-জঙ্গিপুর রোড এক্সপ্রেস, শিয়ালদা-রামপুরহাট মা তারা এক্সপ্রেস।




২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত, ২১ জোড়া লোকাল ট্রেন বাতিল হবে বলেও জানানো হয়েছিল। অর্থাৎ মোট ৪২ টি লোকাল ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছিল। শিয়ালদা থেকে রানাঘাট, কৃষ্ণনগর, শান্তিপুর, কল্যাণী, নৈহাটি, বর্ধমান, কাটোয়া শাখায় ট্রেন বাতিল থাকবে বলে জানানো হয়েছিল। প্রতিদিন এই শাখায় আপ-ডাউন মিলিয়ে মোট ২২২টি লোকাল ট্রেন চলে। ১১৫টি আপ এবং ১০৭টি ডাউন। সেখানে দুটি ধাপ মিলিয়ে একগুচ্ছ লোকাল ট্রেন বাতিলে ফের বড়সড় যাত্রী দুর্ভোগের আশঙ্কা করা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত সেই কাজ স্থগিত হয়ে যাওয়ায় ট্রেন বাতিল হচ্ছে না। এই খবরে স্বস্তি নিত্যযাত্রীদের মধ্যে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours