দীর্ঘ সময় পর এ বারের আইপিএল হবে হোম-অ্যাওয়ে ফরম্যাটে। ফলে বিভিন্ন ভেনুর ভিন্ন পরিবেশ, পিচ, পরিস্থিতিতে খেলতে হবে প্রতিটি দলকে। সেক্ষেত্রে জেমিসনের মতো পেসার ছিটকে যাওয়া চেন্নাই সুপার কিংসের জন্য় খুবই চিন্তার বিষয়।



ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সূচি ঘোষণা হয়েছে কদিন আগেই। টুর্নামেন্ট শুরু হতে বাকি আর এক মাসের কিছু বেশি সময়। স্বাভাবিক ভাবেই চিন্তায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চোটের কারণে ছিটকে গেলেন নিউজিল্য়ান্ডের পেস বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন। চেন্নাই সুপার কিংসে রয়েছেন এই অলরাউন্ডার। নিউজিল্য়ান্ড বোর্ড সূত্রে খবর, আগামী সপ্তাহেই তাঁর অস্ত্রোপচার হবে। তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকবেন জেমিসন। ৩১ মার্চ শুরু হচ্ছে এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তার আগে জেমিসনের ফিট হওয়ার কোনও সম্ভাবনা নেই। বিস্তারিত



দীর্ঘ সময় পর এ বারের আইপিএল হবে হোম-অ্যাওয়ে ফরম্য়াটে। ফলে বিভিন্ন ভেনুর ভিন্ন পরিবেশ, পিচ, পরিস্থিতিতে খেলতে হবে প্রতিটি দলকে। সেক্ষেত্রে জেমিসনের মতো পেসার ছিটকে যাওয়া চেন্নাই সুপার কিংসের জন্য় খুবই চিন্তার বিষয়। তাঁর ব্য়াটিংয়ের হাত খুবই ভালো। চেন্নাই সুপার কিংস তাঁর পরিবর্ত হিসেবে কাকে সাই করাবে ভাবনা শুরু হয়ে গিয়েছে। তালিকায় অনেকের কথাই ভাবা হচ্ছে। আইপিএলের মিনি অকশনে অনেক ক্রিকেটারই অবিক্রীত রয়ে গিয়েছেন। তাদের মধ্য় থেকে কাকে নেওয়া যায়, এই নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে।

চেন্নাই সুপার কিংস আশাবাদী, শুরুর দিকে না পাওয়া গেলেও কয়েক ম্যাচ পর থেকে হয়তো খেলার মতো ফিট হয়ে উঠতে পারেন কাইল জেমিসন। সেই সম্ভাবনা যদিও ক্ষীণ। জেমিসনকে না পাওয়া গেলে পরিবর্ত কাউকে সই করাতে হবে। এই তিনজন পেসারের মধ্য়ে কাউকে দেখা যেতে পারে চেন্নাই সুপার কিংস জার্সিতে। তাঁরা হলেন-দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজে, অস্ট্রেলিয়ার রাইলি মেরেডিথ এবং নামিবিয়ার পল ভ্য়ান মিকারন। মেরেডিথের আইপিএলে খেলার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। এ বারের বিগ ব্যাশ লিগে দুর্দান্ত পারফর্ম করেছেন মেরেডিথ। ১৪ ম্য়াচে ২৩ উইকেট নিয়েছেন তিনি। ভারতের পিচ-পরিস্থিতি সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল অজি অলরাউন্ডার মেরেডিথ। তেমনই দক্ষিণ আফ্রিকার সিএসএ টি-টোয়েন্টি লিগে ভালো পারফর্ম করেছেন জেরাল্ড কোয়েৎজে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours