আপাতত ওই শিক্ষক স্কুলে ঢুকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে। ২ সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবে সিআইডি।

 নিউজ
খেলা
শেয়ার মার্কেট
কলকাতা
পশ্চিমবঙ্গ
দেশ
বিনোদন
বিশ্ব
প্রযুক্তি
ফটো গ্যালারি
লাইফস্টাইল
স্বাস্থ্য সংবাদ
ব্যবসা
আধ্যাত্মিক
নির্বাচন
#শিক্ষায় 'দুর্নীতি'#'সম্রাটহীন' ফুটবল#IPLAuction#Money9#কেষ্ট-চর্চা#বগটুইকাণ্ড#TET#আবাস যোজনা#FuelTracker
Search ..

লেটেস্ট নিউজ
বাজেট
Live TV
ফটো গ্যালারি সংবাদ
কলকাতা
পশ্চিমবঙ্গ
দেশ
বিনোদন
খেলা
মানি 9
বিশ্ব
স্বাস্থ্য
লাইফস্টাইল
প্রযুক্তি
ওয়েব গল্প
আধ্যাত্মিক সংবাদ
কেরিয়ার সংবাদ
রাশিফল
ভিডিয়ো সংবাদ
বাঙালিয়ানা
CWG 2022
Survey
Bangla News » Kolkata » Justice Biswajit Basu order to stop salary of geography teacher, allegation against him of being fake
Recruitment Case: ভূগোল শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ, CID-কে তদন্তভার দিলেন বিচারপতি বসু
TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari Updated on: Jan 19, 2023 | 12:11 PM
Recruitment Case: আপাতত ওই শিক্ষক স্কুলে ঢুকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে। ২ সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবে সিআইডি।

Recruitment Case: ভূগোল শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ, CID-কে তদন্তভার দিলেন বিচারপতি বসুবিচারপতি বিশ্বজিৎ বসু
কলকাতা: মুর্শিদাবাদের এক শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে এসেছে। সুপারিশপত্র না থাকা সত্ত্বেও তিন বছর ধরে শিক্ষকতা করার অভিযোগ উঠেছে অনিমেষ তিওয়ারি নামে সেই শিক্ষকের বিরুদ্ধে। সেই মামলায় এবার সিআইডি (CID) তদন্তের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি বিশ্বজিৎ বসু। ওই মামলায় ডিআইজি সিআইডি-কে তলব করেছিলেন বিচারপতি। বৃহস্পতিবার আদালতে উপস্থিত হন তিনি। তাঁকে তদন্তভার দেওয়ার পাশাপাশি বিচারপতি বলেন, ‘এবার দুর্নীতি হলে রাজ্যের বিপক্ষে যাবে।’ এক আরটিআই থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সোমা রায় নামে এক চাকরি প্রার্থী মামলা করেছেন হাইকোর্টে। অভিযোগ, মুর্শিদাবাদের ওই ভূগোল শিক্ষকের অন্য প্রার্থীর সুপারিশপত্র নকল করে চাকরিতে যোগ দেন। আর এক প্রার্থীর নিয়োগপত্র নকল করা হয়েছে বলেও অভিযোগ।



এদিন বিচারপতি আদালতের তত্ত্বাবধানে ডিআইজি সিআইডি-কে তদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতের নির্দেশ, দু’সপ্তাহের মধ্যে প্রাথমিক রিপোর্ট দিতে হবে সিআইডি-কে। আপাতত ওই শিক্ষক স্কুলে ঢুকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হচ্ছে বেতনও। পাশাপাশি, ডিআই-এর ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিচারপতি। তাঁর মন্তব্য, ডিআই না জানলে কীভাবে এমন হতে পারে? বিচারপতির আশঙ্কা, ডিআই জড়িত আছেন। ডিআই সন্দেহের বাইরে নয়।

স্কুল সার্ভিস কমিশনের এসএলএসটি ২০১৬ সংক্রান্ত দুর্নীতি মামলায় ইতিমধ্যেই সিবিআই তদন্ত করছে, তাই প্রাথমিকভাবে সিআইডি তদন্ত নিয়ে মামলাকারীর আইনজীবী বিকাশ ভট্টাচার্য এবিষয়ে আপত্তি জানান। তাঁর বক্তব্য ছিল, এতে দুই তদন্তকারী সংস্থার সমস্যা হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours