অল্প বয়সে একবার মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়েছিলেন। এরপর থেকে তাঁর দাদা আর কখনও মোটরসাইকেল ছুঁতে দেননি। সেই কপিল দেব কী বললেন দুর্ঘটনার কবলে পড়া ঋষভ পন্থকে নিয়ে?

শেষে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়েছেন ভারতের জাতীয় দলের ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh Pant)। নতুন বছরে মাকে সারপ্রাইজ দিতে দিল্লি (Delhi) থেকে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। পথেই ঘটে দুর্ঘটনা। ডিভাইডারে সজোরে ধাক্কা মারে তাঁর গাড়ি। আপাতত দেরাদুনের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ক্রিকেটার। পিঠে ও পায়ে চোট রয়েছে। তবে তাঁর অবস্থা এখন স্থিতিশীল। পন্থের এই অবস্থার জন্য উদ্বিগ্ন গোটা ভারত। নিজের জীবন থেকে শিক্ষা নিয়ে ঋষভকে একাধিক পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন কপিল দেব (Kapil Dev)। কী পরামর্শ দিলেন তিনি? তুলে ধরল

তরুণ ক্রিকেটারের এই পরিণতিতে উদ্বেগ প্রকাশ করছে গোটা বিশ্ব। সবার একটাই প্রার্থনা, দ্রুত সুস্থ হয়ে উঠুন ঋষভ। ইতিমধ্যেই তাঁকে দেখতে হাসপাতালে ছুটেছেন অনেকেই। এ বার ভারতের জাতীয় দলের প্রাক্তন ক্যাপ্টেন কপিল দেব সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান, ঋষভের বড় রকম কিছু হয়নি তার জন্য ঈশ্বরকে ধন্যবাদ। তবে ঋষভের মতো ক্রিকেটারের একজন ড্রাইভার রাখা উচিত ছিল। ক্রিকেটাররা কেন ড্রাইভার রাখবেন না? নিজের জীবনের উদাহরণ টেনে তাঁকে বলতে শোনা যায়, কপিল যখন তরুণ ছিলেন তখন একবার মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়েন। এরপর থেকে তাঁর দাদা তাঁকে আর কখনও মোটরসাইকেল ছুঁতে অবধি দেননি।

১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন আরও বলেছেন, “ঋষভের মতো ক্রিকেটার অনায়াসে একজন ড্রাইভার রাখতেই পারত।” তাঁর কথায়, “অনেকেরই গাড়ি চালানোর শখ থাকে। নিজের গাড়ি নিজে চালাতেই পছন্দ করে তারা। অনেকে অল্প বয়সে গাড়ি চালানোর একটা নেশাও থাকে। তবে এই ব্যাপারে অনেক বেশি সতর্ক থাকতে হবে। নিজের কথা খেয়াল রাখতে হবে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours