বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে প্রথমে ১৮৩ জনের নামের তালিকা প্রকাশ করেছিল এসএসসি। জানা যায়, সেই তালিকার মধ্যে ১০২ জন চাকরিতে যোগ দেননি।

অস্বস্তি ক্রমশ বাড়ছে স্কুল সার্ভিস কমিশনের (School Service Commission)! বেআইনিভাবে সুপারিশ করা নামের তালিকা প্রকাশ করেও কি স্বস্তি মিলছে না? এবার এসএসসি (SSC)-র ঘরে এল অন্তত ৩০ জন চাকরি প্রার্থীর চিঠি। তাঁদের দাবি তাঁরা চাকরিই পাননি, অথচ ভুয়ো সুপারিশের তালিকায় তাঁদের নাম রয়েছে। তাঁদের নাম ওই তালিকায় কী ভাবে এল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কেউ কেউ বলছেন, এতেও রয়েছে দুর্নীতির গন্ধ। কলকাতা হাইকোর্টের নির্দেশে পরপর দু দফায় মোট ২২৩ জনের নামের তালিকা প্রকাশ করেছে এসএসসি। তার মধ্যে থেকেই অন্তত ৩০ জন এসএসসি-র শরণাপন্ন হয়েছেন।

এই প্রসঙ্গে মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম বলেন, ‘নাম যে সুপারিশ করা হয়েছিল, সেটা তো নিজেই জানিয়েছে এসএসসি। যাঁর নামে সুপারিশ তিনি না পেয়ে কি তবে চাকরি পেয়েছেন অন্য কেউ? এই নিয়ে তো আরও গভীরে তদন্ত হওয়া উচিত।’ অন্যদিকে বঞ্চিত চাকরি প্রার্থীদের দাবি, অনায্যভাবে এই প্রার্থীদের নাম তালিকায় উঠেছিল, এটা তো সত্যি। এ ক্ষেত্রে দুর্নীতি হয়ে থাকতে পারে বলেও দাবি করছেন তাঁরা।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে প্রথমে ১৮৩ জনের নামের তালিকা প্রকাশ করেছিল এসএসসি। জানা যায়, সেই তালিকার মধ্যে ১০২ জন চাকরিতে যোগ দেননি। পরে ফের এসএসসি আরও ৪০ জনের নামের তালিকা প্রকাশ করে। শুধু তালিকাই নয়, প্রকাশ করা হয় ওএমআর শিটও। বেশির ভাগ উত্তরপত্রেই দেখা যায়, নাম ও রোল নম্বর ছাড়া আর বাকি কাগজ প্রায় ফাঁকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours