করোনা নিয়ে নজরদারি চললেও প্যানিক না করার বার্তা দিয়েছেন মমতা।


রাজ্যপাল সবরকমভাবে রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা করছেন। বৃহস্পতিবার রাজভবনে এসে রাজ্যপাল সি.ভি আনন্দ বোসের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করার পর তাঁকে ‘জেন্টলম্যান’ তকমা দিয়ে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্বতন রাজ্যপাল জগদীপ ধনখড়ের আমলে আটকে থাকা বিল পাশ হয়ে যাবে বলেও আশাবাদী মুখ্যমন্ত্রী। একইসঙ্গে কোভিড এলেও গঙ্গাসাগর মেলা হবে বলে স্পষ্ট করে দেন তিনি।


এদিন মূলত বড়দিন ও নববর্ষের শুভেচ্ছা জানাতেই রাজভবনে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বড়দিন, নববর্ষের সৌজন্য বিনিময় করতেই এসেছিলাম। রাজ্যপাল খুব ভাল মানুষ, জেন্টলম্যান। রাজ্য সরকারের সঙ্গে সরকমভাবে সহযোগিতা করছেন তিনি।” যদিও পূর্বতন রাজ্যপাল জগদীপ ধনখড়ের আমলে আটকে থাকা বিলগুলি নিয়ে এখনও পর্যন্ত রাজ্যপাল সি.ভি আনন্দ বোসের সঙ্গে কোনও কথা হয়নি বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশাবাদী তিনি।

অন্যদিকে, চিনে করোনা-আতঙ্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। ভারতেও কয়েকজনের দেহে নতুন প্রজাতির করোনা ভাইরাস মিলেছে। তবে বিষয়টি নিয়ে এখনই উদ্বিগ্ন হতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “বাংলায় এখনও সেটা আসেনি। তাই আসবেই, এটা আগে থেকে ধরে নিতে পারছি না।” সেজন্য চিনে করোনার নতুন ঢেউয়ের প্রভাব গঙ্গাসাগর মেলায় পড়বে না দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “কোভিডের মধ্যেও সিস্টেম মেনে গঙ্গাসাগর মেলা হয়েছিল। এবারেও গঙ্গাসাগর মেলা হবে এবং সিস্টেম মেনেই হবে।” আসন্ন বড়দিন এবং নববর্ষের উৎসব নিয়েও এখনই কোনও বাধা-নিষেধ জারি করতে রাজি নন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “মানুষ উৎসব পালন করবে না?” করোনা নিয়ে নজরদারি চললেও প্যানিক না করার বার্তা দিয়েছেন মমতা। তিনি বলেন, “আমরা একটা কমিটি গঠন করেছি। কী ভাবে এটা সমাধান করা যায়, সেটা দেখছি। প্যানিক করবেন না। আমাদের এখানে আবার করোনা এলে সতর্কতা নেব।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours