শনিবার নবান্নে ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের বৈঠক। সেই বৈঠকে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

রাজ্য বিজেপির দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ৩৫ মিনিটের বৈঠক। শুক্রবার কলকাতায় পৌঁছে বিমানবন্দর থেকে সোজা ৬ নম্বর মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর কার্যালয়ে যান তিনি। সেখানে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বৈঠক করেন দিলীপ, শুভেন্দু, সুকান্তদের সঙ্গে। সূত্রের খবর, পঞ্চায়েত ভোটের আগে সংগঠনকে মজবুত করা ও একযোগে কাজের বার্তা দিয়েছেন অমিত শাহ। সূত্রের দাবি, এদিনের ‘শাহি-বার্তা’, রাজ্যে প্রচুর বিজেপি সমর্থক রয়েছেন। সকলের কাছে পৌঁছতে হবে। সূত্রের খবর, এদিন রাজ্য বিজেপি নেতৃত্ব অমিত শাহকে রাজ্য সরকারের বিরুদ্ধে ওঠা একাধিক দুর্নীতির অভিযোগ সম্পর্কে বলেন। নিয়োগ থেকে আবাস যোজনা, সমস্ত বিষয়ই দিলীপরা তুলে ধরে। পাল্টা অমিত শাহও জানান, কেন্দ্র সব বিষয়েই খবর রাখে। রাজনৈতিক মহলের মতে, ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের আগে যাবতীয় রণকৌশল ঠিক করাই এই সাংগঠনিক বৈঠকের অন্যতম উদ্দেশ্য।

এই বৈঠক প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ বলেন, “একাধিক সমস্যা এ রাজ্যে। যা দুর্নীতি চলছে, সে ব্যাপারে আমাদের লোকজন বললেন। আমাদের কর্মীদের অবস্থান, সমাজ কী ভাবছে, ক্ষমতাসীন দলের কী অবস্থান সবই তুলে ধরা হয়েছে। এখানে আইনশৃঙ্খলার সমস্যা-সহ একাধিক সমস্যাই বলা হয়েছে। উনি যেটা বললেন আমাদের সমর্থকরা একই আছেন। হয়ত আমরা এখন তাঁদের কাছে পৌঁছতে পারছি না। যত তাড়াতাড়ি পৌঁছনো যায় তার ব্যবস্থার নির্দেশ দিলেন।”

দিলীপ ঘোষের কথায়, বিজেপির একটা সাংগঠনিক ধরন আছে। তা মেনেই কাজ চলছে। পঞ্চায়েত সম্মেলনও হচ্ছে। তবে ঐক্যবদ্ধ হয়ে থাকা বার্তা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “ঐক্যবদ্ধের বার্তা দেওয়ার তো বিষয় নেই। ঐক্যবদ্ধই তো আছে।” বৈঠকে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার। তিনি বলেন, “আমাদের আরও সক্রিয় হতে বলেছেন। সংগঠন ও আন্দোলনকে মজবুত করেই এই সক্রিয়তা আমরা বাড়াব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours