নাইজেরিয়ার বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই দাপট বজায় রেখেছিল পর্তুগাল। ম্যাচের ৯ মিনিটের মাথায় গোল করে পর্তুগালকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্ডেজ।


বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ঝলসে উঠল পর্তুগাল। কাতার বিশ্বকাপের ম্যাচ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে চার গোলে জিতল তাঁরা। লিসবনে নাইজেরিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল পর্তুগাল দল। সেই ম্যাচেই এসেছে জয়। এই জয় এসেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই। পেটের সমস্যার জন্য এই ম্যাচ খেলতে পারেননি রোনাল্ডো। কিন্তু তাঁর অভাব বুঝতে দেননি ব্রুনো ফার্নান্ডেজরা। সিআর৭-কে ছাড়া পর্তুগালের এই দাপুটে জয় নিশ্চিত ভাবে কাতার বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস জোগাবে সে দলের ফুটবলারদের।



নাইজেরিয়ার বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই দাপট বজায় রেখেছিল পর্তুগাল। ম্যাচের ৯ মিনিটের মাথায় গোল করে পর্তুগালকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্ডেজ। ৩৫ মিনিটে পেনাল্টি থেকে ফের গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধে খেলার শেষ হওয়ার আগে আগে ফের আক্রমণে ঝাঁঝ বাড়ায় ফার্নান্দো স্যান্টোসের ছেলেরা। ফলস্বরূপ ম্যাচের ৮২ এবং ৮৪ মিনিটে দুটি গোল আসে। ৮২ মিনিটে গঞ্জালো ব়্যামোস এবং জোয়াও মারিও গোল করেন নাইজেরিয়ার হার নিশ্চিত করেন।


রোনাল্ডোকে ছাড়াই পর্তুগালের এই জয়ে আত্মবিশ্বাসী ফুচবলাররা। এবং রোনাল্ডোর উপর তা চাপ সৃষ্টির জন্য যথেষ্ট। কারণ, ৩৭ বছরের রোনাল্ডোর সময়টা মোটেই ভাল যাচ্ছে না। একের পর একে সমস্যায় জেরবার তিনি। ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রথম দলে বেশ কিছু তাঁকে রাখেননি কোচ এরিক টেন হাগ। যা নিয়ে কোচের সঙ্গে রোনাল্ডোর মনোমালিন্য প্রকাশ্যে এসেছে। এমনকি রোনাল্ডোতে বিরক্ত ম্যাঞ্চেস্টার কর্তৃপক্ষ তাঁকে ছেড়ে দিতেও রাজি। পর্তুগালেও রোনাল্ডো যে অপরিহার্য নন, এই বার্তাও উঠে এসেছে বিভিন্ন মহল থেকে। এমনকি রোনাল্ডো নির্ভরতা কমানোর দাবি উঠেছে পর্তুগাল সমর্থকদের অন্দরেই। কাতারেই সম্ভবত জীবনের শেষ বিশ্বকাপ খেলতে নামবেন সিআর৭। সেই বিশ্বকাপে পারফর্ম করেই নিজেকে প্রমাণ করতে হবে পর্তুগালের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours