চার বছরের অপেক্ষার অবসান হচ্ছে রবিবার। কাতারে শুরু হচ্ছে ২০২২ ফুটবল বিশ্বকাপ। ফুটবলপ্রেমীদের আগ্রহের কেন্দ্রে লাতিন আমেরিকার দুই ফুটবল জায়ান্ট আর্জেন্টিনা ও ব্রাজিল।

কাতার ফুটবল বিশ্বকাপে আকর্ষণের কেন্দ্রে কী কী থাকবে? তালিকা হয়তো গুণে শেষ করা যাবে না। তবে একটি বিষয় কমন। বিশ্বকাপ যেখানেই হোক, ফুটবলপ্রেমীদের আকর্ষণের কেন্দ্রে থাকে লাতিন আমেরিকার দুই ফুটবল জায়ান্ট ও চিরপ্রতিদ্বন্দ্বী দেশ আর্জেন্টিনা (Argentina) এবং ব্রাজিল (Brazil)। স্বাভাবিকভাবেই আলোচনার কেন্দ্রে দুই দলের তারকা মুখ লিওনেল মেসি ও নেইমার দ্যা সিলভা স্যান্টোস জুনিয়র। মাঠের প্রতিদ্বন্দ্বিতা ছাপিয়ে তাঁদের বন্ধুত্ব। বার্সেলোনায় একসঙ্গে বহুদিন খেলেছেন। এ বার পালা বিশ্বকাপের (Fifa World Cup 2022)। প্রাক্তন সতীর্থ এবং জাতীয় দলের প্রতিদ্বন্দ্বী মেসির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে রাখলেন নেইমার। কাতারে দুই দল মুখোমুখি হলে মেসিকে হারিয়ে দেবেন। চ্যালেঞ্জ ছুঁড়লেন নেইমার জুনিয়র। বিশ্বকাপের আগে কী বললেন নেইমার? তুলে ধরল 

কাতার বিশ্বকাপ শুরু হলেই দুই বন্ধু প্রতিদ্বন্দ্বীতে পরিণত হয়ে যান। কাতার থেকে বিশ্বকাপের সোনালি ট্রফি দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার চাপ রয়েছে দু’জনেরই মাথায়। মেসির শেষ বিশ্বকাপ। নেইমার বলেছেন, কাতারে তারও শেষ বিশ্বকাপ হতে পারে। যদিও কোনও নিশ্চয়তা নেই। বয়সের অনুপাতে আরও একটি বিশ্বকাপ খেলতে পারেন নেইমার। যাই হোক, শেষবার দুই দলের সাক্ষাতে চোখের জলে ভেসেছিলেন নেইমার। গতবছর কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিলকে হারিয়ে দেশের হয়ে প্রথম মেজর ট্রফি জেতার স্বাদ পেয়েছিলেন মেসি। নেইমার বলছেন, বিশ্বকাপে তেমনটা হবে না। “মেসি তোমাকে হারাবই।” ডেইলি টেলিগ্রাফকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, “বিশ্বকাপ নিয়ে আমরা খুব একটা আলোচনা করেছি তা নয়। কখনও সখনও কথা হয়েছে। মেসিকে বলেছি যদি সেমিফাইনাল বা ফাইনালে দেখা হয়ে যায় তাহলে আমরাই জিতব। তোমাকে হারিয়ে দেব।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours