সারা দেশে বেকারত্ব বৃদ্ধির অভিযোগে যখন সরব বিরোধীরা তখন দীপাবলির আগে প্রায় ধামাকা নিয়ে হাজির মোদি সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার ১০ লাখ নিয়োগের অভিযান শুরু করবেন। এই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘রোজগার মেলা’। ধনতেরসের ( Dhanteras 2022 ) শুভলগ্ন আসার আগে ঘরে ধনলক্ষ্মী আসার ইঙ্গিত মোদি সরকারের। প্রধানমন্ত্রী ৭৫ হাজার জনের হাতে কাজের নিয়োগপত্র তুলে দেবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO) বৃহস্পতিবার ( 22 অক্টোবর 2022) এক বিবৃতিতে এই তথ্য দিয়েছে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তরুণদের উদ্দেশে ভাষণও দেবেন শনিবার। 

প্রধানমন্ত্রী অফিসের তরফে জানানো হয়েছে, দেশের যুবকদের জন্য কর্মসংস্থানের বিরাট সুযোগ আনছে মোদি সরকার। বহু যুবক-যুবতীকে কাজের সুযোগ দেওয়াই কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্য। সেই সঙ্গে নাগরিকদের কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী মোদির তরফে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে।

চলতি বছরের জুনে প্রধানমন্ত্রী মিশন মোডের মাধ্যমে ১০ লাখ পদে নিয়োগের জন্য সরকারের বিভিন্ন মন্ত্রনালয় ও বিভাগকে নির্দেশ দিয়েছিলেন। সব সরকারি দফতর ও মন্ত্রণালয় মানবসম্পদ পরিস্থিতি পর্যালোচনা করে প্রধানমন্ত্রী এই সিদ্ধান্ত নেন । 


শূন্যপদ পূরণের জন্য মিশন মোড

পিএমও-র তরফে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারে, সমস্ত মন্ত্রনালয় এবং বিভাগগুলি অনুমোদিত পদগুলি পূরণ করা হবে এই মিশন মোডের মাধ্যমে। সারা দেশ থেকে নির্বাচিত ব্যক্তিদের ভারত সরকারের ৩৮ টি মন্ত্রনালয় ও বিভাগে নিয়োগ করা হবে। নতুন নিয়োগপ্রাপ্তরা সরকারের কাজের বিভিন্ন পর্যায়ে যোগদান করবেন। যেমন, গ্রুপ-এ, গ্রুপ-বি (গেজেটেড), গ্রুপ-বি (নন-গেজেটেড) এবং গ্রুপ-সি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours