ইতিমধ্য়ে দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করেছে সিবিআই। শুক্রবার পার্থর মামলার শুনানি থাকলেও, তা পিছিয়ে গিয়েছে।


হাজিরা নিয়ে জটিলতায় পিছিয়ে গেল শুনানি। শুক্রবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও, উপস্থিত হলেন না তিনি। সশরীরে হাজিরা দেবেন নাকি ভার্চুয়ালি হাজিরা দেবেন, তা নিয়েই জটিলতা তৈরি হয় এদিন। বিচারক জানিয়েছেন, সশরীরে হাজিরা দিতে হবে পার্থকে। আগামী সোমবার সকাল সাড়ে ১০ টায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করেছে সিবিআই। কেন্দ্রীয় সংস্থা উল্লেখ করেছে,দুর্নীতির ক্ষেত্রে মূল ষড়যন্ত্রই করেছেন পার্থ চট্টোপাধ্যায়।


শুক্রবার দুর্নীতি মামলায় শুনানি হওয়ার কথা ছিল সিবিআই-এর বিশেষ আদালতে। শেষ মুহূর্তে বিচারক জানতে পারেন, জেল কর্তৃপক্ষের তরফ থেকে পার্থর ভার্চুয়াল শুনানির আবেদন জানানো হয়েছে। কিন্তু এই আদালতে ভার্চুয়াল শুনানির মতো যথেষ্ট পরিকাঠামো না থাকায়, তা সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়। আগামী সপ্তাহে পার্থকে সশরীরে হাজিরা দেওয়ার কথা বলেন বিচারক। পার্থর আইনজীবী সেলিম আবেদন করেন, তাঁর মক্কেলের জামিনের আর্জি জানানোর আছে, তাই দ্রুত শুনানি করতে হবে। বিচারক জানিয়েছেন, আগামী সোমবার সশরীরে হাজিরা দিতে হবে পার্থকে।

এর আগে ইডি-র মামলায় জেল থেকে ভার্চুয়ালি শুনানিতে অংশ নিয়েছেন পার্থ। প্রথম দিকে তাঁকে সশরীরে আদালতে পেশ করা হয়েছিল বেশ কয়েকবার। পরে জেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল, নিরাপত্তার কথা ভেবে সশরীরে হাজির করা সম্ভব হচ্ছে না। এরপর থেকেই কয়েকবার ভার্চুয়ালি শুনানি হয়। তবে সিবিআই-এর মামলায় আগে ভার্চুয়াল শুনানি হয়নি।

গত জুলাই মাসে গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ। ইডি তাঁকে গ্রেফতার করার পর প্রথমে ইডি হেফাজত ও পরে জেল হেফাজত হয়। পরবর্তীতে সিবিআই পার্থকে হেফাজতে নেওয়ার আর্জি জানিয়েছিল। সেই মামলায় ফের জেল হেফাজত হয় পার্থর।


এদিকে, এসএসসি গ্রুপ সি নিয়োগ নিয়ে চার্জশিট পেশ করেছে সিবিআই। আর সেখানে কার্যত মাস্টারমাইন্ড বলে উল্লেখ করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আলিপুর কোর্টে পার্থ সহ ১৬ জনের নামে চার্জশিটে জমা দেওয়া হয়েছে। উল্লেখ করা হয়েছে, নিয়োগের প্রতি ধাপে নিজের লোক বসাতেন পার্থ, কেউ বাধা হয়ে দাঁড়ালে, তাঁকে সরিয়ে দিতেও পিছপা হতেন না তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours